দেখা যাচ্ছে প্রায় এক কিলোমিটার এর পদ্মাসেতু

দেখা যাচ্ছে প্রায় এক কিলোমিটার এর পদ্মাসেতু

সেবা ডেস্ক: শরিয়তপুরের জাজিরা প্রান্তে ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপরে বসানো হয়েছে পদ্মা সেতুর পঞ্চম স্প্যান। আর এরই মাধ্যমে দৃশ্যমান হলো প্রায় এক কিলোমিটার পদ্মাসেতু। খুব দ্রুত গতিতে এগিয়ে চলছে স্বপ্নের পদ্মা সেতু নির্মানের কাজ।

সূত্রে জানা যায়, শক্তিশালী একটি ভাসমান ক্রেন দিয়ে মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে জাজিরা প্রান্তে স্প্যানটি আনা হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি এসে পৌঁছে। এমন ৪১টি স্প্যান জোড়া দিয়েই তৈরি হবে স্বপ্নের পদ্মা সেতু।

শুক্রবার (২৯ জুন) সেতু বিভাগ সূত্রে জানা যায়, শক্তিশালী একটি ভাসমান ক্রেন দিয়ে মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে জাজিরা প্রান্তে স্প্যানটি আনা হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি এসে পৌঁছে। এমন ৪১টি স্প্যান জোড়া দিয়েই তৈরি হবে স্বপ্নের পদ্মা সেতু।

এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর দ্বিতীয় স্প্যান এবং গত ১১ মার্চ ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর তৃতীয় স্প্যানটি বসানো হয়। সর্বশেষ গত ১৩ মে ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপর চতুর্থ স্প্যান বসানো হয়েছে। এক মাস পর আরেকটি স্প্যান বসানো হলো ।



,
themeforestthemeforest

ছবি কথা বলে