লক্ষাধিক নতুন কর্মসংস্থান তৈরি করবেন লিটন

লক্ষাধিক নতুন কর্মসংস্থান তৈরি করবেন লিটন

সেবা ডেস্ক: রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন লক্ষাধিক লোকের নতুন কর্মসংস্থান তৈরির অঙ্গীকার করেছেন। রাজশাহীতে এক লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে জানিয়ে তিনি বলেন, ‘আমার প্রধান কাজ হবে কর্মসংস্থান সৃষ্টি করা।’ বেকারদের কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ ও যোগাযোগসহ নগরীকে মেগাসিটি গড়তে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন ইশতেহার ঘোষণা করেছেন। তার কর্মসংস্থান বিষয়ক ইশতেহারগুলো হলো :


  • গ্যাস সংযোগের মাধ্যমে গার্মেন্টস শিল্প, চামড়া শিল্প, বিশেষ অর্থনৈতিক জোন প্রতিষ্ঠা ও বঙ্গবন্ধু হাইটেক পার্ক দ্রুত বাস্তবায়ন করে লক্ষাধিক মানুষের নতুন কর্মসংস্থান সৃষ্টি করা।

  • ঐতিহ্যবাহী রেশম কারখানা ও রাজশাহী টেক্সটাইল মিলস পূর্ণাঙ্গরূপে চালু করা

  • রাজশাহী জুটমিল সংস্কার ও সম্প্রসারণ করা

  • কৃষি ভিত্তিক শিল্প স্থাপন করা যথা আম, টমেটো, আলু প্রক্রিয়াজাতকরণ

  • আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষে কুটির শিল্প (এসএমই ফাউন্ডেশনের সহায়তায়) উদ্যোগক্তাদের উৎসাহিত ও সহায়তা করা।


শুধু কর্মসংস্থানের সুবিধা না, তিনি রাজশাহীকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে চান। রাজশাহীর উন্নয়নের বিষয়ে লিটন বলেন, ‘রাজশাহীবাসী দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল পাইপ লাইনে গ্যাসের সংযোগ। সেই দাবিটি আমার সময়ে পূরণ করেছি। সুফল ভোগ করছে এখন নগরবাসী। আমি গ্যাস নিয়ে এসেছিলাম মূলত শিল্পায়নের জন্যে। ট্রেক্সটাইল বা সোয়েটার কারখানার কাজে ব্যবহার করার জন্যে। কারাখানাগুলোর জন্যে বিদ্যুৎ যদি পিডিবি থেকে নেওয়া হয় তাহলে খরচ অনেক বেশি হয়। আর যদি গ্যাস থেকে বিদ্যুৎ উৎপাদন করে কারখানার কাজে লাগানো হয় তবে খরচ পড়ে ৭ ভাগের এক ভাগ। যদি গত সিটি নির্বাচনে জয়লাভ করতাম তাহলে রাজশাহী অঞ্চলে শিল্প কারখানা হয়ে যেতো হয়তো এতোদিনে। তবে আশা করছি আগামীতে হবে।




, , ,
themeforestthemeforest

ছবি কথা বলে