সরকার পতনের ষড়যন্ত্রে আন্তর্জাতিক মাফিয়াদের সঙ্গে তারেকের বৈঠক

সরকার পতনের ষড়যন্ত্রে আন্তর্জাতিক মাফিয়াদের সঙ্গে তারেকের বৈঠক

সেবা ডেস্ক: কোন কুল কিনারা খুজে না পেয়ে বাংলাদেশের বর্তমান শান্ত-প্রিয় অবস্থাকে অস্থিতিশীল করে ৪৪ দিনের মধ্যে সরকার পতনের জন্য আন্তর্জাতিক মাফিয়া-ডনদের কাছে শরণাপন্ন হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক জিয়া।

বিশেষ সূত্রে জানা গেছে, এরইমধ্যে আন্তর্জাতিক একাধিক শীর্ষ সন্ত্রাসী গোষ্ঠীর সাঙ্গে সরকার পতন বিষয়ে ফোনালাপ করেছেন তারেক জিয়া। ফোনালাপে সরকার পতনের বিনিময়ে তারা যা চায় তা সুদে-আসলে বুঝিয়ে দেওয়ার নিশ্চয়তা দিয়েছেন তারেক রহমান।

আর তাই এর অংশ হিসেবে নির্ধারিত সময় উল্লেখ করে বিএনপির পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন শাখায় ‘সরকার পতনের আল্টিমেটাম’ বিষয়ে প্রচারণা চালানো হচ্ছে।

বিশ্বস্ত সূত্র মারফত জানা গেছে, সম্প্রতি পাকিস্তানের জঙ্গি সংগঠন হাক্কানি নেটওয়ার্ক, জায়েসি মোহাম্মদসহ একাধিক আন্তর্জাতিক শীর্ষ সন্ত্রাসী ও জঙ্গি গোষ্ঠী, এমনকি মাফিয়া ডন দাউদ ইব্রাহীমের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেন তারেক রহমান। বিএনপি অবস্থা বর্ণনা করে তাদের কাছে বাংলাদেশ সরকারের পতন বিষয়ে সহযোগিতা চান তিনি।

এর বিনিময়ে তারা যা চায় তা দেয়া হবে বলেও জানান তিনি। তবে তারেক রহমান দাবি করেছেন, পতন হতে হবে ৪৪ দিনের মধ্যে। তবে মাফিয়াদের পক্ষ থেকে কোনো ধরনের নিশ্চয়তা দেয়া হয়েছে কি না তা জানা যায়নি।

বিএনপি তথা তারেক রহমান অনেক আগে থেকেই বাংলাদেশের সরকার পতনের বিষয়ে আন্তর্জাতিক মহলে নানা ফন্দি-ফিকির করে আসছিলো। এমনকি বিগত সময়ে সেই মোতাবেক বিএনপি একাধিক নেতা সরকার পতন নিয়ে নানা বক্তব্যও প্রদান করেন।

তবে এ পর্যন্ত সরকার পতনের নির্দিষ্ট সময় বেঁধে দেয়া না হলেও এবার বিএনপি পক্ষ হতে সে ধরনের প্রচারণা চালানো হচ্ছে। জনসমর্থন হারিয়ে সম্প্রতি সিটি নির্বাচনগুলোতে ব্যাপক ব্যাবধানে পরাজয়ের পর একাদশ সংসদ নির্বাচন নিয়ে বিপর্যয়ে পর্যবসিত হওয়ার আশঙ্কায় আর কোনো উপায় না দেখে বিএনপি সন্ত্রাসী গোষ্ঠীর কাছে শরণাপন্ন হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

জানতে চাইলে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, জঙ্গিদের মদদ দেয়া, আন্তর্জাতিক শীর্ষ সন্ত্রাসীদের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ রক্ষা, এমনকি শীর্ষ সন্ত্রাসী দাউদ ইব্রাহীমের সঙ্গে তারেক রহমানের সুসম্পর্কের বিষয় নতুন নয়।

এছাড়া বিএনপি সরকারে থাকাকালীন ভারতে কট্টরপন্থী হিন্দুত্ববাদী সংগঠন আরএসএস’কে বাংলাদেশে আশ্রয় দেয়ার বিষয়ও সকলের জানা।

এমন প্রেক্ষাপটে তারেক রহমান বাংলাদেশ সরকার পতনে তাদের শরণাপন্ন হবে তা নিয়ে সংশয়ের অবকাশ থাকে না।

এদিকে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর গুরুত্বপূর্ণ ব্যক্তিরা বলছেন, দেশে বিশৃঙ্খলা তৈরি করে জনগণের জীবনে ভোগান্তি তৈরি করে সরকার পতনের মতো নেক্কারজনক যেকোন পরিকল্পনা ভেস্তে দিতে তৎপর রয়েছে বাংলাদেশ সরকার তথা আইনশৃঙ্খলা বাহিনী।


, , ,
themeforestthemeforest

ছবি কথা বলে