অভিনেত্রী নওশাবা যুদ্ধাপরাধী সালাউদ্দীন কাদেরের ঘনিষ্ঠ আত্মীয়

অভিনেত্রী নওশাবা যুদ্ধাপরাধী সালাউদ্দীন কাদেরের ঘনিষ্ঠ আত্মীয়

সেবা ডেস্ক: টেলিভিশন অভিনেত্রী নওশাবার ভাইরাল হওয়া ভিডিওটিতে তাঁর দেওয়া বক্তব্য নিয়ে অস্থিরতা তৈরি হয়েছে রাজধানীতে। আর এ ভয়ংকর দেশদ্রোহীর পারিবারিক পরিচয় আমরা কি জানি?

বিভিন্ন সূত্রে জানা যায়, নওশাবার চাচাতো বোনের মেয়ে সাবা সালাউদ্দীন কাদের চৌধুরির ছোট ভাই জামালউদ্দিন কাদের চৌধুরীর ছেলের বউ। পারিবারিকভাবে তারা খুবই ঘনিষ্ঠ। একাত্তরের কুখ্যাত রাজাকার সালাহউদ্দিল কাদের চৌধুরীর ফাঁসি তারা কোনভাবেই মেনে নিতে পারেনি। সালাহউদ্দিন কাদের তাঁদের পারিবারিক অভিভাবক ছিল। আর এই সম্পর্কের খাতিরে এমন গুজব ছড়াতে পারে বলে অনেকেই মনে করছে।

অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে মামলায় চার দিন রিমান্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। গত ৫ আগষ্ট রোববার ঢাকার মহানগর হাকিম মাজহারুল হক এ আদেশ দেন। উত্তরা পশ্চিম থানার পুলিশ অভিনেত্রী নওশাবাকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে।

উক্ত রিমান্ডের আবেদনে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, গত ৪ আগষ্ট শনিবার জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় ‘দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার’ কথা তিনি ছড়ান।

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোতে নওশাবার হাত ছিল। পরিকল্পিত এ গুজব ছাড়ানো ও পরিকল্পনায় সহযোগী ব্যক্তিদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে আসামি নওশাবার পক্ষে জামিনের আবেদন নাকচ করে দেয়া হয়।



,