বাঁশখালী উপজেলার শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হলেন শহিদুল ইসলাম ও দুদোল চাঁপা দে

S M Ashraful Azom
শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হলেন শহিদুল ইসলাম ও দুদোল চাঁপা দে
বাঁশখালী উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক শহিদুল ইসলাম ও দুদোল চাঁপা দে
শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পশ্চিম চাম্বল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম ও পুঁইছড়ি হাফেজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা দুদোল চাঁপা দে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে
নির্বাচিত হয়েছেন। 

শ্রেণী পাঠদান, পরিষ্কার পরিচ্ছন্নতা, ব্যক্তিত্ব প্রভৃতি বিষয়ে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরূপ তাদেরকে উপজেলার নির্বাহী অফিসার মোমেনা আক্তার এ সম্মানে ভূষিত করেছেন।


মো. শহিদুল ইসলাম ২০০২ ইংরেজী থেকে ২০০৭ ইংরেজী পর্যন্ত উত্তর শেখেরখীল-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও বর্তমানে পশ্চিম চাম্বল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। তিনি চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বলে ১৯৭৫ সালে জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম মোজাফ্ফর আহমদ পুঁইছড়ি ইজ্জতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। শহিদুল ইসলাম ৬ ভাই ৩ বোনের মধ্যে ৫ম।


দুদোল চাঁপা দে ২০১০ সালে দক্ষিণ নাপোড়া শেখেরখীল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে পুঁইছড়ি হাফেজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি পুঁইছড়ি ইউনিয়নের নাপোড়া গ্রামের রমনী মোহন মাষ্টারের বাড়ীতে ১৯৭৯ সালে জন্ম গ্রহণ করেন। তার পিতা দিলিপ কুমার দে নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয়ের ইংরেজী বিভাগের সিনিয়র শিক্ষক ছিলেন। দুদোল চাঁপা দে ২ ভাই ২ বোনের মধ্যে ৩য়।


শিক্ষকতা জীবনে প্রথাগত শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া ও সংস্কৃতি চর্চা, কবিতা লিখন, বৃক্ষ রোপণ, আন্তরিকতার সাথে বিদ্যালযের শিক্ষার্থীদের পাঠদান এবং ছুটির মধ্যেও বিশেষ ক্লাসের ব্যবস্থা করান তারা। বিদ্যালয়ের পরিস্কার পরিচ্ছন্নতা, শিক্ষার্থীদের শতভাগ উপস্থিত নিশ্চিত করা, নিয়মিত দুর্বল শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মতবিনিয় করা, বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়মিত সংগীত চর্চা, উপস্থিত বক্তৃতা, শিক্ষা উপকরণ তৈরি, অভিভাবক সমাবেশসহ নানা ধরনের কর্মসূচি পালন করে থাকেন।


গত ১২ সেপ্টেম্বর ২০১৮ ইংরেজী, বুধবার উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে অনুষ্ঠিত বাছাই পর্বে বিভিন্ন বিদ্যালয় হতে আগত শিক্ষক, বিজ্ঞ বিচারক মণ্ডলীগনের মতামতের ভিত্তিতে নির্বাচনী বোর্ড তাদেরকে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা হিসেবে নাম ঘোষনা করেন। শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তারা বলেন, এভাবে ভালো কাজের জন্য পুরুষ্কৃত করলে শিক্ষার আলো আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়বে। মানব জিবনকে আলোকিত করবে।



ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top