বাঁশখালীতে কয়লা বিদ্যুতে কর্মরত বিদেশী নাগরিকের গাড়িতে হামলা, আটক ২

S M Ashraful Azom
0
বাঁশখালীতে কয়লা বিদ্যুতে কর্মরত বিদেশী নাগরিকের গাড়িতে হামলা, আটক ২
বাঁশখালীর পশ্চিম বড়ঘোনা খাটখালী এলাকায় ডাকাতদলের হামলায় আহত এক পুলিশ সদস্য।
শিব্বির আহমদ রানা, বাঁশখালী, (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা এলাকায় স্থাপিত বেসরকারি পর্যায়ে দেশের বহুল আলোচিত ১৩২০ মেগাওয়াট কয়লা বিদ্যুৎ প্রকল্পে কর্মরত চীনা নাগরিকরা প্রকল্প হতে ফেরার পথে গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা আলকদিয়া প্রকল্পের অস্থায়ী রাস্তায় গত (২২ অক্টোবর) সোমবার রাত সাড়ে ৮টার দিকে একদল ডাকাত তাদের গাড়ি আটকিয়ে ২ টি গাড়ি ভাংচুর চালিয়েছে। 

পরে চাইনিজদের গাড়ি আটকানোর খবর পেয়ে বাঁশখালী থানা পুলিশ ঘটনাস্থলে পৌছলে ডাকাতদল পুলিশকে লক্ষ করে গুলি চালিয়ে পালানোর সময় ২ ডাকাত কে আটক করা হয়েছে। পরবর্তীতে ২ ডাকাতকে নিয়ে ফেরার পথে আবারো পুলিশকে লক্ষ করে গুলি ছুড়ে ওই ডাকাতদল। এতে বাঁশখালী থানার পুলিশ আশিক (২০), ইসমাঈল (২৮) এবং এস.এস.পাওয়ার প্লান্টে কর্মরত ড্রাম্প ট্রাকের ড্রাইবার আইয়ুব (৩০) গুরুত্বর আহত হয়। 

আহতদের বাঁশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা বেগম ও সহকারী পুলিশ সুপার (সার্কেল) আনোয়ারা-বাঁশখালী সার্কেল মফিজউদ্দীন।

ঘটনায় এই পর্যন্ত আটককৃতরা হলেন, স্থানীয় গন্ডামারা ইউপির ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মুহাম্মদ আনসার প্রকাশ আনছার উল্লাহ ডাকাতের পুত্র শাহাদত ডাকাত (২০) এবং আমিন উল্লাহ ডাকাতের পুত্র খালেদ (২০)।

বাঁশখালীর ওসি কামাল হোসেন জানান, প্রকল্প থেকে পশ্চিম বড়ঘোনা আলকদিয়া হয়ে চীনা নাগরিকেরা প্রকল্পের অস্থায়ী রাস্তা দিয়ে ফেরার পথে গন্ডামারা বড়ঘোনা এলাকার বহু মামলার আসামী কুখ্যাত আনছার ডাকাত এবং আমিন ডাকাতের নেতৃত্বে রাত সাড়ে ৮টার দিকে প্রকল্পে কর্মরত চাইনিজদের একটি গাড়ি আক্রমন করে ডাকাতির উদ্দেশ্যে এবং দুইটি গাড়ি ভাংচুর করে। পরে বাঁশখালী থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছলে ডাকাত দল তাদের লক্ষ করে গুলি চালায়। এতে পুলিশের ২ সদস্য এবং প্রকল্পে কর্মরত ড্রাম ট্রাকের ডাইভার আহত হয়।

পরবর্তীতে ২ ডাকাতকে নিয়ে পুলিশ আটক করে নিয়ে আসার পথে আবারো ডাকাতেরা পুলিশকে লক্ষ করে গুলি চালালে এক ডাকাত গুরত্বর আহত হয়। বর্তমানে এলাকা শান্ত রয়েছে বলে জানান তিনি।


⇘সংবাদদাতা: শিব্বির আহমদ রানা

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top