ইসলামপুরে শিশুদের সততা বাড়াতেই সততা স্টোরের যুগান্তকারী উদ্যোগ

S M Ashraful Azom
0
শিশুদের সততা বাড়াতেই সততা স্টোরের যুগান্তকারী উদ্যোগ
লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর ॥ জামালপুরের ইসলামপুরে বিভিন্ন স্কুল এন্ড কলেজে বিক্রেতা বিহীন সততা ষ্টোর নামে দোকান উদ্বোধনে দৃষ্টান্ত স্থাপন হয়েছে।

জেলা প্রসাশক আহম্মেদ কবীর একাধিক বার এসে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই ষ্টোরের উদ্বোধন করেন। সরকারের এই উদ্যোগ কে স্বাগত জানিয়ে অভিবাবকরা কিছুটা স্বস্থি ফিরে পেয়েছে। সন্তানরা ছোট থেকেই নিজ উদ্যোগে সুন্দর সুস্থ্য ভাবে সততার সাথে গড়ে উঠার স্বপ্ন তাদের মনে বাসা বেঁধেছে।

উল্লেখ্য যে,সততা ষ্টোরে শিক্ষার্থীদের প্রয়োজনীয় জিনিস-পত্র রাবার, পেন্সিল, খাতা, কলম বিস্কুট আছে। কোন বিক্রেতা নেই বিধায় পাশে টাকা রাখার জন্য একটি বাক্স আছে। শিশুদের ইচ্ছা মতো তাদের দরকারি জিনিস নিয়ে বাক্সে টাকা রাখবে।

প্রতিটি আইটেমের উপরে নির্দিষ্ট মূল্য লেখা আছে। শিশুরা নিজের হাতে এসব কিনে আনন্দ বোধ করে। শিশুরা মিতব্যয়ী, শৃঙ্খলাবোধ, সহনশীল হওয়ার শিক্ষা কিছুটা হলেও এই দোকান থেকে পাবে। শিক্ষার্থীদের জীবনের উন্নতিকল্পে তাদের আচরণিক পরবর্তিনের লক্ষ্যে এই ক্ষুদ্র প্রয়াস। এতে শিক্ষার্থীদের মাঝে সততার মনোভাব গড়ে উঠবে।
⇘সংবাদদাতা: লিয়াকত হোসাইন লায়ন,
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top