শিক্ষার্থীরা গড়ে উঠছে বিজ্ঞানভিত্তিক চর্চায়

শিক্ষার্থীরা গড়ে উঠছে বিজ্ঞানভিত্তিক চর্চায় 

সরিষাবাড়ীতে ২০টি বিদ্যালয়ে কম্পিউটারভিত্তিক পাঠদান 

শিক্ষার্থীরা গড়ে উঠছে বিজ্ঞানভিত্তিক চর্চায়

জাকারিয়া জাহাঙ্গির: জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ২০টি উচ্চ বিদ্যালয়ে সরকারি ব্যবস্থাপনায় কম্পিউটার ও সায়েন্স ল্যাব চালু হয়েছে। এ সব স্কুলে পুর্ণাঙ্গ কম্পিউটার ও বিজ্ঞানভিত্তিক পাঠদান চলছে। এতে শুরু থেকেই শিক্ষার্থীরা বিজ্ঞানভিত্তিক চর্চা ও মেধাবী জাতি গঠণে সহায়ক হচ্ছে।

পৌর এলাকার আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে শনিবার দুপুরে সায়েন্স ও কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন স্থানীয় এমপি ও শিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মামুনুর রশিদ জোয়ার্দার। বিদ্যালয় ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী সদস্য মোতাহার হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সাবেক পৌর কমিশনার এনাম জোয়ার্দার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, অভিভাবক সদস্য আব্দুল কাদেরসহ শিক্ষক ও এলাকাবাসী।

আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, মেধাবী ও স্বনির্ভর জাতি গঠনে কারিগরী ও কম্পিউটার ভিত্তিক শিক্ষা ব্যবস্থার জোরদার প্রয়োজন। সরকার সে লক্ষে কাজ করছে। বিদ্যালয়গুলোতে কম্পিউটার ল্যাব করায় শিক্ষার্থীরা উদ্বুদ্ধ হচ্ছে। উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক জানান, পর্যায়ক্রমে সবগুলো বিদ্যালয়কে সরকার কম্পিউটার ভিত্তিক শিক্ষা ব্যবস্থার চালু ও অনলাইন মনিটরিং করবে।
⇘সংবাদদাতা: জাকারিয়া জাহাঙ্গির

, , ,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে