টাঙ্গাইলের কালিহাতীতে ১৯শত’ কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলছে

S M Ashraful Azom
0
কালিহাতীতে ১৯শত’ কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলছে
মনির হোসেন, কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের এমপি আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারীর শপথ গ্রহণের ২০ মাসে কালিহাতীতে ১৯ শত’ কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। 

উন্নয়নের মাধ্যমে ২০ মাসেই জনগণের মনে নিজের স্থান করে নিয়েছেন তিনি। তার জনপ্রিয়তা ও উন্নয়ন কর্মকান্ডের ইর্ষনীয় হয়ে পড়েছে একটি মহল। গত উপ-নির্বাচনে প্রতিশ্রুতি দিয়েছিলেন এমপি’র পিছে ঘুরবে না জনগণ, এমপি ঘুরবে জনগণের পিছে। 

তার প্রতিশ্রুতি রক্ষার সুফল পেয়েছে কালিহাতীবাসী। ওই উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে সোহেল হাজারীকে পূণরায় এমপি হিসেবে দেখতে চায় কালিহাতীর সাধারন ভোটার ও তৃণমূল নেতা কর্মীরা। সোহেল হাজারী প্রতি মাসে ২০-২২ দিন কালিহাতীতে সময় দেন। 

তিনি সকালে ঘুম থেকে উঠে ফজরের নামাজ পড়ে বেড়িয়ে যান উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লা, হাট-বাজারে তৃণমূল নেতা কর্মীদের সাথে দেখা করতে এবং তাদের এলাকার সমস্যার কথা শুনতে। যখন যে এলাকায় যান সে এলাকার সমস্যা গুলো তিনি চিহিৃত করেন। যে সমস্যা ওই এলাকার তাৎক্ষণিকভাবে করা যায় সেইটা তাৎক্ষণিকভাবে সমাধান দেন আর যে সমস্যাগুলো তাৎক্ষণিকভাবে সম্ভব নয় সেগুলো লিপিবদ্ধ করে রাখেন। 

ওই তালিকা অনুযায়ী মহান জাতীয় সংসদের মাধ্যমে সমাধান করে থাকেন। ইতি মধ্যে কালিহাতীর জনগণ উন্নয়নের সুফল পেতে শুরু করেছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য কালিহাতীর চরাঞ্চল হিসেবে খ্যাত যোগারচরে ১শ’ কোটি টাকা ব্যয়ে যোগারচর ব্রিজ, সল্লা ব্রিজ, কোদালদহ ব্রিজ, মরিচা ব্রিজ, বগা ব্রিজ, কোকডহরা ব্রিজসহ অনেকটি ব্রিজের কাজ চলমান রয়েছে এবং শেষ হয়েছে। এছাড়াও এলজিইডির ৫০ কিলোমিটার রাস্তার নির্মাণ কাজ শেষ হয়েছে। 

এলেঙ্গা-ভূয়াপুর সড়কে ১০টি ব্রিজ অনুমোদন হয়েছে। তাছাড়াও রাস্তা প্রশস্ত করণ মেইনটেনেন্সের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এলজিইডির ৫শ’ কোটি টাকার কাজ চলমান রয়েছে। কালিহাতী ফায়ার স্টেশনের কাজ শেষ হয়েছে এবং এলেঙ্গা ফায়ার স্টেশন প্রক্রিয়াধীন রয়েছে। কালিহাতী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের কাজ শেষ হয়েছে। ২শ’ তিনটি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। কালিহাতীর চরাঞ্চলে নদী ভাঙ্গন রোধে ৩শ’ কোটি টাকার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। 

চরাঞ্চলসহ উপজেলার প্রত্যেকটি প্রত্যান্ত অঞ্চল সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করেছে। সব মিলে এ উপজেলায় ১৯শ’ কোটি টাকার কাজ চলমান রয়েছে। এ উন্নয়নমূলক কাজ অব্যাহত রাখতে পূনরায় হাছান ইমাম খান সোহেল হাজারীকে এমপি হিসেবে দেখতে চায় এ উপজেলার জনগণ।
⇘সংবাদদাতা: মনির হোসেন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top