ইসলামপুর শাহ উরফে পাগলা বাবার দরবার শরীফে উরস

S M Ashraful Azom
0
ইসলামপুর শাহ উরফে পাগলা বাবার দরবার শরীফে উরস
লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি ॥ জামালপুর ইসলামপুরের নাম করন অনুুসারে ইসলাম শাহ উরফে পাগলা বাবার ৪ দিনব্যাপী উরস শুরু হয়েছে। রবিবার রাতে ্আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ওরস মোবারকের সমাপ্তি ঘটবে।

জানাগেছে,মা বারই রানী মাজারের উরস শেষের দিন থেকেই প্রতিত বছরের ন্যায় ২০ ডিসেম্বর এবার আশেকান জাকেরান ভক্তবৃন্দদের নিয়ে ৪দিন ব্যাপী উরস মোবারকের উদ্বোধন করা হয়। উরস মোবারক উদযাপন কমিটির আহবায়ক আব্দুল্লাহ আল সাজু শাহ ফকিরের সভাপতিত্বে ওলিকুল পাগলা বাবার বার্ষিক উরস মোবারক শুরু করা হয়। ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্ত ও আশেকানরা এসেছেন মাজার প্রাঙ্গনে। প্রতিদিনই ছিল এ মাজার এলাকায় ছিল উপচে পড়া ভিড়।

মাজার উদযাপন কমিটির ও বক্তবৃন্দরা জানান,এ মাজারে মাছ মাংস নিষিদ্ধ। এখানে কোনদিনই মাছ মাংস রান্না করা হয়নি। এখানে প্রতিনিয়ত পায়েস ও সবজি ভাত ছাড়া অন্য কিছু খাওয়া হয়না। অনেকেই আবার জানান-এখানে কেউ মানত করলে তার বিফল হয়না। মাজারের খাদেম আলাল শাহ ফকির জানান, ভক্ত ও আশেকানরা দল বেঁধে এসে কোরআন খতম, জিকির আজকার ও মিলাদ মাহফিল মধ্যে দিয়ে উরসের আনুষ্ঠানিকতায় শুরু হয়েছিল । রোববার কোরআন খতম, জিকির আজকার ও মিলাদ মাহফিল মধ্যে দিয়েই শেষ হবে। আখেরি মোনাজাতের পর প্রতিবারের ন্যায় পায়েস বিতরণ করা হবে।
⇘সংবাদদাতা: লিয়াকত হোসাইন লায়ন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top