আগামীকাল প্রথিতযশা সাংবাদিক নৃপেণ বিশ্বাসের ১৫ম মৃত্যুবার্ষিকী

আগামীকাল প্রথিতযশা সাংবাদিক নৃপেণ বিশ্বাসের ১৫ম মৃত্যুবার্ষিকী
সেবা ডেস্ক: আগামীকাল ৭ ডিসেম্বর শুক্রবার টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার প্রথিতযশা সাংবাদিক, লেখক নৃপেণ বিশ্বাসের ১৫ম মৃত্যুবার্ষিকী। তার মৃত্যুবার্ষিকী ঘাটাইলের জামুরিয়া ইউনিয়নের নন্দনগাতী গ্রামে যথাযোগ্য মর্যাদায় পালিত হবে।

লেখক নৃপেণ বিশ্বাস প্রথম জীবনে মুকুল একাডেমীতে শিক্ষকতা করেন। তারপর মিলি প্রেস নামে ঘাটাইলে একটি ছাপাখানায় ব্যবসা শুরু করেন। এতে খুব একটা সুবিধা করতে না পেরে ঘাটাইল থেকে প্রকাশিত সাপ্তাহিক ঝংকার নামে একটি পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে তার নিজ এলাকা ঘাটাইল ছেড়ে ঢাকায় গিয়ে পাক্ষিক তারকা লোক পত্রিকায় কাজ শুরু করেন। এরপর দৈনিক আজকের কাগজ, এটিএন বাংলায় কাজ শুরু করেন। শুধুমাত্র সাংবাদিকতায় তিনি সীমাবদ্ধ ছিলেন না। তার লেখা নাটক সময়, খাট, দ্বীপ প্রতীক বিটিভিতে প্রচারিত হয়। বাংলা একাডেমীর ছাত্র ছিলেন। তিনি অনেক গ্রন্থ রচনা করেন যেমন-বানরখালিতে ভূত, পুরোনো সেই দিনের কথা, হৃদয়ের কথা বলিতে ব্যাকুল ইত্যাদি গ্রন্থ প্রকাশিত হয়। 

তিনি ২০০৩ সালে ৭ই ডিসেম্বর ঢাকায় একটি হাসপাতালে পরলোক গমন করেন। আগামীকাল শুক্রবার বিকেলে নৃপেণ বিশ্বাস এর গ্রামের বাড়িতে নৃপেণ বিশ্বাস স্মৃতিসংঘের উদ্যোগে কীর্তন, গীতাপাঠ ও স্মৃতিচারণমূলক আলোচনা অনুষ্ঠিত হবে।  

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

,

0 মন্তব্য(গুলি)

Comments Please