সকল প্রস্তুুতি শেষ কাল ভোট ,ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোট গ্রহনের সরঞ্জাদি

S M Ashraful Azom
0
সেবা ডেস্ক:

সকল প্রস্তুুতি শেষ কাল ভোট ,ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোট গ্রহনের সরঞ্জাদি


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ আসনে আগামী ২৭ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে । ইসি’র নির্দেশ অনুযায়ী গতকাল বৃহস্পতিবার রাত ৮টা থেকে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। আজকের দিন পরই অনুষ্ঠিত হবে কাঙ্খিত নির্বাচন। বর্তমানে প্রার্থীদের প্রচারণার সুযোগ না থাকায় এখন চলছে নিরবে হিসাব-নিকাশ। সেইসাথে চলছে ভোটের দিনের নিরাপত্তা নিয়েও আলোচনা সাধারণ ভোটাদের মাঝে ।

 ইতোমধ্যে নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে বিভিন্ন স্থানে রয়েছে প্রশাসনের নজরদারি। পর্যাপ্ত পরিমান পুলিশ, র‌্যাব, বিজিপি ও  আনসার বাহিনীর নারী পুরুষ আইনশংখলা রক্ষায় দায়িত্ব পালন করবেন। র্নিভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার জন্য সাধারণ মানুষ কে আহবান জানিয়েছেন নির্বাচন কমিশন এবং জেলা সহকারি রিটার্নি অফিসার ও জেলা প্রশাসন আব্দুল মতিন। 

সেইসাথে কে হারবেন, কে জিতবেন এ নিয়েও চলছে নানা হিসাব নিকাশ। আর নির্বাচনে ভোট গ্রহনের জন্য যাবতীয় আয়োজনে প্রস্তুতি নেওয়া হয়ে চলছে নির্বাচনের সকল কার্যক্রম ভোট কেন্দ্র গুলোতে নির্বাচনী সরঞ্জাম ও লোকবল, কাল রবিবার সকাল থেকে ভোট গ্রহন করা হবে। 

এ নির্বাচনের বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থী না থাকলেও ইতোমধ্যে এ আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন এরা হলেন- সাদুল্লাপুর উপজেলা  আওয়ামীলীগের সভাপতি ডা. ইউনুস আলী সরকারের নৌকা, জাতীয় পার্টি (এরশাদ) কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ব্যারিষ্টার দিলারা খন্দকার শিল্পীর লাঙ্গল ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু) কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদির মশাল প্রতিক বাকি দুই প্রার্থী হলেন এনপিপির মিজানুর রহমান তিতু আম ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ নিউ এর সিংহ প্রতিক প্রতিক নিয়ে নির্বাচনে প্রদিদ্বন্দিতা করছেন। 


গত ১৯ ডিসেম্বর দিনগত রাতে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীক প্রার্থী ও আসনটির ৬ বারের নির্বাচিত সংসদ ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তীতে পুনঃতফসিল মোতাবেক আগামীকাল ২৭ জানুয়াারি ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। ১৩২ টি কেন্দ্রে এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৯৪১। এর মধ্যে সাদুল্লাপুর উপজেলায় ২ লাখ, ২৩ হাজার ৬৯৩। পলাশবাড়ী উপজেলায় ১ লাখ, ৮৮ হাজার ২৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৩২ ভোটকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে  অবাধ সুষ্ঠু-শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি আইনশৃংখলা বাহিনী।

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top