সকল ভূমি কর্মকর্তাদের দিতে হবে সম্পদের হিসাব

সকল ভূমি কর্মকর্তাদের দিতে হবে সম্পদের হিসাব
সেবা ডেস্ক: নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর থেকেই শোনা যাচ্ছিলো যে এবার চমক থাকবে মন্ত্রীসভায়। ঠিকই চমক রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের মন্ত্রীসভায় রয়েছে বেশ কিছু তরুণ নতুন মুখ। পুরাতনদের অভিজ্ঞতা ও নতুনদের তারুণ্য দীপ্ত মনোভাব নিয়ে তৈরী করা হয়েছে নতুন মন্ত্রীসভা। বেশ কিছু মন্ত্রণালয়ে পাওয়া গেছে নতুন মুখ। শিক্ষা মন্ত্রণালয়ে নতুন মুখ উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং ভূমি মন্ত্রণালয়ের অধীনে রয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পরই নতুন রূপে সাজাতে ব্যস্ত নতুন মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এক জরিপে দেখা যায় বাংলাদেশ দুর্নীতি মুক্ত একটি দেশ। এই দুর্নীতি মুক্ত বাংলাদেশকে টিকিয়ে রাখতেই তিনি নিয়েছেন পদক্ষেপ। আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ভূমি মন্ত্রণালয়ের অধীনে ইউনিয়ন ভূমি অফিস থেকে শুরু করে মন্ত্রণালয় পর্যন্ত সব কর্মকর্তা কর্মচারীকে সম্পদের হিসাব জমা দিতে হবে। চট্টগ্রামে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এই ঘোষণা দেন। মন্ত্রণালয়ে গিয়ে তিনি এ বিষয়ে লিখিত পরিপত্র জারি করবেন বলে জানান।

মন্ত্রণালয়ে যাতে কোন রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য পুরো মন্ত্রণালয় সিসিটিভির আওতাভুক্ত করবে নতুন এই ভূমিমন্ত্রী। সেখানে রাখা হবে ভয়েস রেকর্ডারের ব্যবস্থা। অর্থাৎ সার্বক্ষণিক মনিটরিংয়ের আওতায় আনা হবে ভূমি মন্ত্রণালয়। সেই সাথে আধুনিকায়ন করা হবে দেশের ভূমি মন্ত্রণালয়কে।

নতুন ভূমিমন্ত্রী দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে বেশি মনোযোগী। কারণ দুর্নীতি সকল ধরণের উন্নয়নের অন্তরায়। দেশে গত কয়েক বছর ধরে দুর্নীতি নেই বলেই সর্বস্তরে উন্নয়ন সাধিত হয়েছে। নিশ্চিত হয়েছে জনগণের নাগরিক সুবিধা। দুর্নীতিমুক্ত বাংলাদেশের এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্ট সকলে।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

,

0 মন্তব্য(গুলি)

Comments Please