নির্বাচনে অংশ নেওয়া সব দলকে অভিনন্দন জানালো ব্রিটেন

S M Ashraful Azom
0
নির্বাচনে অংশ নেওয়া সব দলকে অভিনন্দন জানালো ব্রিটেন
সেবা ডেস্ক: গত ৩০ ডিসেম্বর রবিবার অনুষ্ঠিত হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল দলের অংশগ্রহণকে অভিনন্দন জানিয়েছে ব্রিটেন।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে দেশটির এশিয়া বিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড এ কথা জানান।

বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের সদ্য সমাপ্ত ভোটের বেসরকারি ফলাফল জানতে পেরেছি। নির্বাচনের আগে গ্রেফতার, বিরোধী দলগুলোর নির্বাচনি প্রচারে বাধা দেওয়া, ভোটের দিনের অনিয়মের কারণে কিছু মানুষকে ভোট দেওয়া থেকে বিরত রাখাসহ নির্বাচনের বিশ্বাসযোগ্য প্রতিবন্ধকতা সম্পর্কেও অবগত রয়েছি। নির্বাচনের এই অনিয়মগুলোর পূর্ণাঙ্গ, স্বচ্ছ এবং বিশ্বাসযোগ্য সমাধান করার জন্য সবার প্রতি আহবান থাকবে।

ভোটের দিনের সহিংসতায় হতাহতের ঘটনা এবং নির্বাচনি প্রচারণার সময়ের ভয়-ভীতি এবং সহিংসতার ঘটনা দুঃখজনক উল্লেখ করে মার্ক ফিল্ড বলেন, কার্যকর গণতন্ত্রের জন্য মুক্ত, অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। বাংলাদেশের জনগণের উন্নয়নের জন্য এখন সঠিক পথের সন্ধান করা সরকার এবং সবগুলো রাজনৈতিক দলের জন্য অতীব জরুরি কাজ।

বাংলাদেশ যুক্তরাজ্যের গুরুত্বপূর্ণ অংশীদার উল্লেখ করে তিনি আরও বলেন, যুক্তরাজ্যে বাংলাদেশের উল্লেখযোগ্য প্রবাসী রয়েছে। স্থিতিশীল, সমৃদ্ধশালী এবং গণতান্ত্রিক ভবিষ্যত নির্মাণের প্রতি বাংলাদেশের জনগণের যে আকাঙ্ক্ষা তা পূরণ করতে যুক্তরাজ্যের সমর্থন অব্যাহত থাকবে।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top