সারিয়াকান্দিতে নদী থেকে বালু উত্তোলনের সময় ১৫টি ড্রেজার ধবংস

S M Ashraful Azom
0
সারিয়াকান্দিতে নদী থেকে বালু উত্তোলনের সময় ১৫টি ড্রেজার ধবংস
নিজস্ব প্রতিবেদক, বগুড়া : বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের জোড়গাছায় বাঙ্গালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৫টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধবংস করেছে। সেই সঙ্গে  বারু উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ ও অন্যান্য সরঞ্জাম জব্দ করে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করে।

জানা গেছে, দীর্ঘ দিন থেকে একটি সংঘবদ্ধ চক্র ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে জোড়গাছা সেতুর উজানে ড্রেজার মেশিন বসিয়ে বাঙ্গালী নদী থেকে প্রতিদিন অবৈধভাবে ২/৩শ ট্রাক বালু উত্তোলন করে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছিল। এভাবে বালু উত্তোলন করায় জেড়গাছা সেতু, সংযোগ সড়ক, বিভিন্ন স্থাপনা, ফসলি জমি ও নদী ভাঙ্গন রোধে এলজিইডির নির্মিত প্রতিরক্ষা পিলার হুমকির মুখে পড়ে।

এ ব্যাপারে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহমেদের দৃষ্টি আকর্ষণ করা হলে ভ্রাম্যমাণ আদালত অভিযান করে। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জহুরুল ইসলাম ও সারিয়াকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিদ্ধার্থ ভৌমিকের নেতৃত্বে ১৫/২০ জন পুলিশ ফোর্স এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় অংশ গ্রহণ করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জহুরুল ইসলাম জানান, ২০১০ সালের ভূমি ও খনিজ সম্পদ রক্ষা অধ্যাদেশ অনুযায়ী এই অভিযান পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনরত ড্রেজার ধবংস করা হয়।


⇘সংবাদদাতা: নিজস্ব প্রতিবেদক

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top