সচিবালয়ে সাজ সাজ রব

 সচিবালয়ে সাজ সাজ রব
সেবা ডেস্ক: ঐতিহাসিক এক বিজয়ের পরে ইতোমধ্যে মন্ত্রীপরিষদ গঠন করেছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অভিজ্ঞতা ও তারুণ্যের সমন্বয়ে গঠিত মন্ত্রিসভা প্রশংসা কুড়োচ্ছে সর্বত্র।

শপথ নেওয়ার পরদিন মঙ্গলবার (০৮ জানুয়ারি) সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করে আওয়ামী লীগের সরকার। পরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন মন্ত্রিসভার নতুন সদস্যরা।

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, সাভার থেকে সরাসরি সচিবালয়ে আসতে শুরু করেছেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। বেলা ১২টার পর তারা মন্ত্রণালয়ে প্রবেশ করতে শুরু করেন।

এদিকে সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা যায়, সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপ-মন্ত্রীদের নেমপ্লেট পরিবর্তন করা হয়েছে। মন্ত্রণালয় থেকে বরণ করতে প্রস্তুতি নেওয়া হয়েছে। নতুন মন্ত্রিসভার সদস্যদের বরণ করে নিতে ফুল নিয়ে অপেক্ষা করছেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

সচিবালয়ে ৬ নম্বর ভবনে শিক্ষামন্ত্রী, সমাজকল্যাণমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, পানিসম্পদ মন্ত্রী ও উপ-মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর নেমপ্লেট বদলে ফেলা হয়েছে। নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপ-মন্ত্রীদের নামে নেমপ্লেট বসানো হয়েছে সকালেই।

মন্ত্রিসভার নতুন সদস্যদের বরণ করতে কর্মকর্তারা ব্যস্ত হয়ে পড়েছেন। সচিবালয়ে দর্শনার্থীও বেড়েছে, অনেকেই ফুল নিয়ে এসেছেন সচিবালয়ে। নবনিযুক্ত মন্ত্রীদের সাদর আমন্ত্রণ জানানোর জন্য কয়েকদিন যাবৎই ব্যস্ত সময় কাটাচ্ছিলেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। কক্ষগুলো সাজানো হয়েছে নবসাজে। সকলের মধ্যেই দেখা যাচ্ছে উৎসবের আমেজ। বলা চলে, নবনিযুক্ত মন্ত্রীদের সচিবালয়ে প্রবেশের প্রথম দিনকে স্মরণীয় করে রাখতে প্রাণান্ত চেষ্টা করছেন সকলে।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ৩ জানুয়ারি নতুন এমপিদের শপথ এবং ৭ জানুয়ারি মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হয়। শেখ হাসিনার নেতৃত্বে এই মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী স্থান পেয়েছেন। যাদের অনেকেই নবীন।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

,

0 মন্তব্য(গুলি)

Comments Please