শুধু মাত্র শতভাগ পাসেই প্রতিষ্ঠানের সুনাম অর্জিত হয়না-আব্দুল মান্নান

শুধু মাত্র শতভাগ পাসেই প্রতিষ্ঠানের সুনাম অর্জিত হয়না-আব্দুল মান্নান
তাজুল ইসলাম, সারিয়াকান্দি প্রতিনিধি: বগুড়া-১ আসনের সাংসদ ও কৃষিবিদ আব্দুল মান্নান বলেন “কোন শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা ও মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় শিক্ষার্থীদের শতভাগ পাস অর্জন করলেই সেই প্রতিষ্ঠানর সুনাম অর্জন হয় না।

এজন্য শতভাগ পাসের পাশাপাশি পড়ালেখার গুণগত মান উন্নয়ন করতে হবে। তাহলেই সে প্রতিষ্ঠানের সুনাম বয়ে আনবে।

রোববার দুপুরে ১কোটি ১৮লক্ষ ৪২হাজার ২৩৪টাকা ব্যয়ে জোড়গাছা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের উর্দ্ধমূখী ভবনের সম্প্রসারণ কাজের ভিত্তি স্থাপন উপলক্ষ্যে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।”

কমিটির সভাপতি গোলাম রব্বানী টুকুর সভাপতিত্বে, তিনি আরও বলেন, কোন শিক্ষার্থী যদি প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয়গুতে মান সম্মত শিক্ষা অর্জন থেকে বঞ্চিত হলে পরবর্তী সেই সব শিক্ষার্থীদের নানান সমস্যার সম্মুখীন হতে হয়।

এজন্য শিক্ষার গুণগত মান উন্নয়নের কোন বিকল্প নেই। শিক্ষকরা যাতে পড়ালেখায় ফাঁকি দিতে না পারে এজন্য ডিজিটাল হাজিরা মেশিন বসানো হবে।

এসময় তিনি বিদ্যালয় খেলার মাঠে গো-হাটি না বসানোর নির্দেশ প্রদান সহ তিনি উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, রাস্তা-ঘাট সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরেন। এর আগে প্রধান অতিথি ফিতে টেনে উর্দ্ধমূখী ভবনের সম্প্রসারণ কাজের ভিত্তি স্থাপনের শুভ উদ্বোধন করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য  এবং সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাহাদারা মান্নান, জেলা শিক্ষা প্রকৌশলের নির্বাহী প্রকৌশল আলতাফ হোসেন, ভেলাবাড়ী ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দীন প্রমুখ।

এসময় জোড়গাছা সাংগঠনিক ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক এনামুল করিম পুটু সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষার্থী-অভিভাক উপস্থিত ছিলেন।


⇘সংবাদদাতা: তাজুল ইসলাম

,

0 মন্তব্য(গুলি)

Comments Please