এক সপ্তাহে তাড়াশে বাদলা রোগে ২০ গরুর মৃত্যু

S M Ashraful Azom
0
এক সপ্তাহে তাড়াশে বাদলা রোগে ২০ গরুর মৃত্যু
আশরাফুল ইসলাম রনি,তাড়াশ প্রতিনিধি: গত এক সপ্তাহে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় বাদলা রোগে ২০টি গরুর মৃত্যু হয়েছে। ঘটনাটি উপজেলার মাধাইনগর ইউনিয়নের উত্তরমথুরা গ্রামে এ রোগে গরুর মৃত্যুর ঘটনা ঘটে।

তাড়াশ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আবু হানিফ, উত্তরমথুরাপুর গ্রামের ২০টি গরু মরার খবর অস্বীকার করে জানিয়েছেন, বাদলা রোগে কয়েকটি বাছুর মারা গেছে। আমাদের ডাক্তাররা টিকা দিয়েছেন। আশা করছি খুব শিগগিরই রোগটি নিয়ন্ত্রণে আসবে।

এদিকে, উত্তর মথুরাপুর গ্রামের আব্দুল লতিফ জানান, দু’দিন আগে তার একটি এঁড়ে বাছুর হঠাৎ খাওয়া ছেড়ে দেয় এবং পা ও শরীরের বিভিন্ন অংশ ফুলে ওঠে। উপজেলা পশু হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার পরও বাছুরটি মারা যায়।

একই গ্রামের নজরুল ইসলাম বলেন, অজানা রোগে তারও একটি গরু মারা গেছে। তাছাড়া একই গ্রামের ১৫ থেকে ২০টি গরু অজানা রোগে মারা গেছে। তাড়াশ পশু হাসপাতাল থেকে টিকা দেয়ার পর গরু মারার যাওয়ার ঘটনা বেশি ঘটছে বলে জানান।

আরশেদ আলী বলেন, গত তিন দিনে আমার দু’টি বাছুর গরু মারা গেছে। কী রোগে মারা গেছে বুঝতে পারছি না। পশু হাসপাতাল থেকে কোনো ডাক্তার এখনো খোঁজ নেননি। আতঙ্কের মধ্যে আছি অন্য গরুগুলো সুস্থ থাকে কিনা। ওই গ্রামের অনেকের গরু একইভাবে মারা গেছে।

তাদের অভিযোগ তাড়াশ প্রাণিসম্পদ অধিদফতরের অবহেলায় এমনভাবে গরু গুলো মারা গেছে।


⇘সংবাদদাতা: আশরাফুল ইসলাম রনি
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top