গাইবান্ধায় মাত্র দুজন শিক্ষক দিয়ে ২৩৮জন শিক্ষার্থীর পাঠদান

S M Ashraful Azom
0
গাইবান্ধায় মাত্র দুজন শিক্ষক দিয়ে ২৩৮জন শিক্ষার্থীর পাঠদান

গাইবান্ধা প্রতিনিধি : শিক্ষার্থী ২৩৮ জন আর শিক্ষক মাত্র দুজন। একজন প্রধান শিক্ষক ও একজন সহকারী শিক্ষক, এই দু শিক্ষক দিয়েই চলছে গাইবান্ধা সদর উপজেলার বোয়ালি ইউনিয়নের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। কিন্তু ২৩৮ জন শিক্ষার্থীর পাঠদান ও তাদের সামলানো দুজন শিক্ষকের পক্ষে প্রায় অসম্ভব হয়ে পড়েছে। ফলে শিক্ষার্থীদের সুষ্ঠু পাঠ গ্রহণ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একজন সদস্য জানান, বিদ্যালয়ের শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির ছাত্রছাত্রীদের পাঠদানের জন্য শিক্ষক ছিলেন সাতজন। এর মধ্যে অনিয়মতান্ত্রিকভাবে তিনজন শিক্ষককে বিপিএড প্রশিক্ষণে পাঠানো হয়েছে, তারা হলেন-সবিতা রানী সরকার, ফিরোজ হোসেন ও মনিরুজ্জামান। দুজন শিক্ষককে বদলি করা হয়েছে।

এখন প্রধান শিক্ষকসহ মাত্র দুজন শিক্ষক রয়েছেন। ক্লাসে পাঠদানের বাইরেও প্রধান শিক্ষককে অফিসিয়াল কাজ করতে হয়।

তিনি আরও বলেন, এক বিদ্যালয় থেকে একসাথেই তিনজন শিক্ষককে বিপিএড প্রশিক্ষণে পাঠানো নজিরবিহীন।  এ নিয়ে কর্তৃপক্ষকে অভিযোগ করেও কোনো ফল হয়নি। তিনি অবিলম্বে শিক্ষক নিয়োগ দেয়ার দাবি জানান। এ ব্যাপারে  সদর উপজেলা শিক্ষা অফিসারের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।


⇘সংবাদদাতা: গাইবান্ধা প্রতিনিধি
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top