বকশীগঞ্জ উপজেলা নির্বাচনে টানা জয় চায় আবদুর রউফ তালুকদার

S M Ashraful Azom
0
বকশীগঞ্জ উপজেলা নির্বাচনে টানা জয় চায় আবদুর রউফ তালুকদার
বকশীগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার

বকশীগঞ্জ প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামি ১০ মার্চ প্রথম ধাপে এই উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তফসিল ঘোষণার পর থেকে সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসেছে। এখন পর্যন্ত আওয়ামী লীগের ১০ জন , ১ জন স্বতন্ত্র প্রার্থী মাঠে রয়েছে। নির্বাচন উপলক্ষে প্রস্তুতি গুছিয়ে মাঠে নেমেছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। টানা তিন বার ধরে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। বকশীগঞ্জের মানুষের মধ্যমনি হিসেবে পরিচিত তিনি।

চেয়ারম্যান পদে নির্বাচন করতে গিয়ে নিজের বাবার তালুকদারী খুইয়েছেন এই নেতা। ঐতিহ্যবাহী তালুকদারের পরিবারের বড় ছেলে আবদুর রউফ তালুকদার এবারও চেয়ারম্যান পদে নির্বাচন করবেন।

তিনি অসমাপ্ত কাজ সম্পন্ন করতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আগামি নির্বাচনে আবারও জয় চান তিনি। ইতোমধ্যে তিনি ব্যানার , পোষ্টার ও ফেস্টুন দিয়ে জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি ধারাবাহিকতা রক্ষায় আবারও জয়ের আশাবাদ ব্যক্ত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৮৩ সালে বকশীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। তরুন বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়ে আলোচনায় চলে আসেন এই চেয়ারম্যান।

১৯৮৮ সালের ভয়াবহ বন্যায় পুরো উপজেলার মানুষ যখন পানিতে দুর্ভোগে পড়েন তখন নিজের বাড়ি বিক্রি করে বনার্তদের পাশে দাঁড়িয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন আবদুর রউফ তালুকদার। এরপর থেকে তাকে আর পেছনে তাকাতে হয়নি। এরপরে টানা তিন বার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করেন বকশীগঞ্জ উপজেলার মানুষ। জীবনের মূল্যবান সময়টুকু ব্যয় করেছেন মানুষের পেছনে।

বকশীগঞ্জ উপজেলার ৭ টি ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান, মাদরাসা, মসজিদ, বিভিন্ন ব্যক্তিগত প্রতিষ্ঠান , অসহায়দের সহায়তা, রোগিদের চিকিৎসা ব্যয়ভার বহন করা সহ এমন কোন প্রতিষ্ঠান নেই যেখানে আবদুর রউফ তালুকদারের অবদান নেই।

শুধু বকশীগঞ্জেই নয় পাশবর্তী শ্রীবরদী, দেওয়ানগঞ্জ উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে নিজের অথ ব্যয় করে প্রতিষ্ঠানের উন্নয়নে অংশীদারিত্ব রেখেছেন। সজ্জন, বিনয়ী ও মেধাবী এই রাজনীতিবিদ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আবারও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়ে নির্বাচন করবেন।

এই নির্বাচনের মাধ্যমে ধারাবাহিক বিজয় নিশ্চিত করতে চান তিনি। প্রতিটি ইউনিয়নেই গড়ে তুলেছেন জনসমর্থন। সাধারণ মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া রয়েছে তাকে নিয়ে। তবে ভোটের ধরণ কেমন হবে তা নিয়ে ভোটারমেধ্যে মধ্যে কিছুটা শঙ্কা রয়েছে। ভোটাররা উপজেলা পরিষদ নির্বাচনে নির্বিঘে ভোট প্রদানের পরিবেশ তৈরি করতে প্রশাসন ও নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার জানান, আমি নিজের জন্য নয় শুধুমাত্র জনগণের জন্য কাজ করে যাচ্ছি। যতদিন বেঁচে থাকব ততদিন উপজেলার মানুষের ভালবাসা নিয়ে বেঁচে থাকতে চাই। এই নির্বাচনে তিনি বকশীগঞ্জ বাসীকে আবারও তাকে বিপুল ভোটে নির্বাচিত করার আহবান জানান।


⇘সংবাদদাতা: বকশীগঞ্জ প্রতিনিধি

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top