বকশীগঞ্জ উপজেলা নির্বাচনে বিএনপির কেন্দ্রের নির্দেশনা উপেক্ষিত

S M Ashraful Azom
0
বকশীগঞ্জ উপজেলা নির্বাচনে বিএনপির কেন্দ্রের নির্দেশনা উপেক্ষিত
বকশীগঞ্জ প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রের নির্দেশনা অমান্য করে নির্বাচনে অংশ নিয়েছে উপজেলা বিএনপি।

এ নিয়ে বিএনপির তৃণমূলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা কেন্দ্রের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থার নেয়ার দাবি জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী অংশ নিয়েছে। বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি থেকে বহিস্কৃত নেতা আবদুর রউফ তালুকদার ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপির সমর্থিত চেয়ারম্যান পদে নির্বাচন করছেন তরুন ব্যবসায়ী আরিফুর রহমান পাভেল। আরিফুর রহমান পাভেল কয়েক মাস আগে বকশীগঞ্জ উপজেলা বিএনপির এক অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক আইজিপি আবদুল কাইয়ুমের হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দেন। এরপর তাকে বিএনপির রাজনীতিতে সক্রিয় অংশ গ্রহণ দেখা গেছে।

গত ৩ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেন। তফসিল অনুযায়ী বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ হবে আগামি ১০ মার্চ। তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের প্রার্থী ছাড়াও বিএনপির রাজনীতির সাথে যুক্ত আরিফুর রহমান পাভেল মনোনয়নপত্র দাখিল করেছেন। কিন্তু বিএনপির নির্দেশনা রয়েছে এই নির্বাচনে বিএনপি তথা ঐক্যফ্রন্টের কোন নেতা অংশ গ্রহণ করবেন না। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের পরও কেন প্রার্থী দেয়া হয়েছে তা নিয়ে চুলচেরা সমালোচনা চলছে। ক্ষোভ দেখা দিয়েছে বিএনপির তৃণমূলেও।

১১ ফেব্রুয়ারি মনোনয়ন দাখিলের শেষ দিনে উপজেলা বিএনপির সিনিয়র নেতা ও যুবদল ও ছাত্রদলের নেতাদের সাথে নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন আরিফুর রহমান পাভেল।

যদিও তিনি বলেছেন আমি বিএনপির আদর্শে বিশ্বাসী হলেও দলীয় কোন পদ নেই তাই বহিস্কারের কোন সম্ভাবনা নেই তার।  এরপর থেকে নির্বাচনী মাঠে বিএনপির নেতাদের সাথে নিয়ে গণসংযোগ, উঠান বৈঠক সহ নানা কর্মকান্ড করে যাচ্ছেন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান পাভেল। তবে উপজেলা বিএনপির এই হঠকারী সিদ্ধান্তে নাখোশ হয়েছে বিএনপির তৃণমূল। অনেক ওয়ার্ড বিএনপির নেতা কর্মীদের সাথে কথা বলে জানা যায়, দল যেখানে নির্বাচন বর্জন করেছেন সেখানে স্বতন্ত্র হিসেবেও প্রার্থী হওয়ার সুযোগ নেই বিএনপির। এটাকে নতুন ষড়যন্ত্র বলেও আখ্যা দেন তারা। আবার অনেকেই জানান, বিপর্যস্ত বিএনপিকে চাঙ্গা রাখতেই কেন্দ্রের এক নেতার নির্দেশে স্বতন্ত্রের মোড়কে নির্বাচনে অংশ নিয়েছেন বকশীগঞ্জ উপজেলা বিএনপি।

স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান পাভেলের দাবি, নিরপেক্ষ নির্বাচন হলে পুরনো প্রার্থীদের বাদ দিয়ে তাকে নির্বাচিত করবে ভোটাররা। এখানে দলমত নির্বিশেষে তাকে ভোট দিবেন বলেও মন্তব্য করেন এই প্রার্থী।

এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব আবদুল কাইয়ুম জানান, সে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছে। তবে তাকে বিএনপি সমর্থিত বলেও দাবি করেন এই নেতা।


⇘সংবাদদাতা: বকশীগঞ্জ প্রতিনিধি

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top