রৌমারীতে শুভ বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

S M Ashraful Azom
0
রৌমারীতে শুভ বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন
শফিকুল ইসলাম, রৌমারী প্রতিনিধি: ‘নতুন বছর নতুন দিন,শান্তি সুখের শপথ নিন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাংলা শুভ নববর্ষ ১৪২৬ পালন করা হয়েছে।

আজ সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি বনার্ঢ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়।

শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন (এমপি), উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আবদুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার দ্বীপঙ্কর রায়, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুল কাদের সরকার, লেখক ও কবি মু.আ রাজ্জাক, রৌমারী সরকারি কলেজের অধ্যক্ষ সামিউল ইসলাম জীবন, রৌমারী সরকারি কলেজের সহকারি অধ্যাপক এমআর ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মিনু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, রৌমারী সিজি জামান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোরায়রা, উপজেলা যুবলীগের সভাপতি হারুন অর রশিদ ও সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম মিনু, রৌমারী থানার ওসি আবু দিলোয়ার হাসান ইনাম, ওসি  (তদন্ত) মোন্তাছের বিল্লাহ, উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার নাজমুল হক, রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামিমা আকতার শিউলি, রৌমারী গণকমিটির সদস্য সচিব শাহ আব্দুল মোমেন রিপল, রৌমারী হাসপাতালের মেডিক্যাল অফিসার ডাঃ অনুপ কুমার বিশ্বাস ও ডাঃ নিপা রানী সাহা প্রমূখ।

পরে উপজেলা পরিষদ হলরুমে পান্তা, ইলিশ, পাটশাক ও আলু ভর্তা সর্বস্তরের মানুষের মাঝে পরিবেশন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জানান, সরকারি ঘোষনা মোতাবেক সারাদিন ব্যাপি আনন্দ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে। উক্ত সাংস্কুতিক অনুষ্ঠানে অংশ নেবেন প্রিয়জন, মুক্তাঞ্চল সাংস্কুতিক সংগঠন, প্রয়াস নাট্যদলসহ গীতিনাট্য, নাটক,গান-কবিতা,নৃত্য পরিবেশন করবেন।   

প্রসঙ্গত, বর্ষ হয়ে আসে শেষ, দিন হয়ে এল সমাপন, চৈত্র অবসান গাহিতে চাহিছে হিয়া পুরাতন ক্লান্ত, বরষের সর্বশেষ গান, আজ সেই পুরনো বছরের সর্বশেষ গান গাওয়ার দিন, চৈত্র অবসানের দিন।


⇘সংবাদদাতা: শফিকুল ইসলাম

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top