ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে করা মামলা খারিজ

ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে করা মামলা খারিজ
হাসান বাপ্পি, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের হরিপুরের বহরমপুরে বিজিবি-গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় করা মামলা খারিজ করে দিয়েছে আদালত ।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও হরিপুর আমলী আদালতের বিচারক আরিফুর রহমান এ রায় দিয়েছেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম।

আইনজীবি অ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, নিহত নবাব এর বাবা নজরুল ইসলাম, সাদেক এর ভাই মোঃ বাসেদ ও শিশু জয়নালের পিতা নুর ইসলাম পৃথক পৃথক তিনটি মামলার বাদি হয়েছিলেন। মামলায় ৫০ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল তুহিন মোঃ মাসুদসহ আরো ৬ বিজিবি সদস্যের নাম উল্লেখ করে আরো আড়াইশ জনকে অজ্ঞাত করে মামলাটি হয়েছিলো। তবে মামলাটি খারিজ করে দেওয়ায়  গ্রামবাসীরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে। আমরা উচ্চ আদালতে আপিল করবো। আশা করি গ্রামবাসী ন্যায় বিচার পাবে।

মামলার বাদি ও গ্রামবাসীরা অভিযোগ করে বলেন,ঘটনার ১ মাস পরোও মামলা নেয়া না নেয়া নিয়ে টালবাহানা করা হয়। পরে মামলা হলেও পরবর্তীতে শুধু তারিখ পরিবর্তন করা হয়। আজ তা খারিজ হয়ে গেলো। আমরা আর কার কাছে যাবো ?

উল্লেখ্য, গত ১২ই ফেব্রæয়ারী ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি-গ্রামবাসীর মধ্যে গরু নিয়ে সংঘর্ষের ঘটনায় ৩ জন গ্রামবাসী নিহত হয়। প্রথমে বিজিবির পক্ষ থেকে হরিপুর থানায় ২টি মামলা দায়ের করা হয়। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে বিজিবির বিরুদ্ধে ঠাকুরগাঁও হরিপুর আমলী আদালতে ৩টি অভিযোগ দায়ের করা হয়। পবর্তিতে ১২ মার্চ দিন ধার্য করে আদেশ দেন আদালত। বৃহস্পতিবার সে মামলাটি খারিজ করে দিয়েছে আদালত ।


⇘সংবাদদাতা: হাসান বাপ্পি

, ,

0 মন্তব্য(গুলি)

Comments Please