তরুণ ও যুব সমাজকে অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে

S M Ashraful Azom
0
তরুণ ও যুব সমাজকে অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে
সেবা ডেস্ক: ১৫ জুন শনিবার বিকেলে গুলশান ক্যামব্রিয়ান কলেজ অডিটোরিয়ামে ঢাকা- ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট আয়োজিত ‘তরুণরাই গড়বে আগামীর বাংলাদেশ ’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে, বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, এখন বহিঃশত্রুর সঙ্গে যুদ্ধ করার প্রয়োজনীয়তা নেই। তরুণ ও যুব সমাজকে কুসংস্কার ও অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আর তারই সুযোগ্য উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে তরুণদের মেধা বিকাশের দ্বার উন্মুক্ত করে দিয়েছেন।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, তরুণ প্রজন্মই দেশের ভবিষ্যৎ। নিজেদের ক্যারিয়ার ও দেশের কল্যাণে তাদেরকে আত্মনিয়োগ করতে হবে। মোবাইল ফোনসহ সব প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা কাজে লাগিয়ে নিজেদের জীবন গড়তে হবে। সফল হতে হলে প্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ এবং খারাপ দিকগুলো বর্জন করতে হবে।

তিনি বলেন, মেধা বিকাশে জন্য শরীরের প্রতি যত্ন নিতে হবে। যাদের দুই হাত এবং মেধা আছে তারা কারো ওপর নির্ভরশীল হতে পারে না। অনুসন্ধিৎসু মন নিয়ে প্রয়োজনীয় সব জ্ঞান ও দক্ষতা অর্জন করে নিজেকে যোগ্যতম হিসেবে গড়ে তুলতে হবে ।

সভায় ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার সভাপতিত্ব করেন। এতে আরো বক্তব্য রাখেন কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এইচ এম মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডঃ মোহাম্মদ রফিকুল হক, বাংলাদেশ সরকারি কর্মচারী কমিশনের সাবেক সদস্য সমর চন্দ্র পাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের প্রভোস্ট প্রফেসর কে এম সাইফুল ইসলাম, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির, বিজয় টিভির ব্যবস্থাপনা পরিচালক নায়লা কবির, ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট এর চেয়ারম্যান শরীফ তালুকদার প্রমুখ।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top