কারিগরি শিক্ষাকে ছোট করে দেখার সুযোগ নেই-শিক্ষা উপমন্ত্রী

S M Ashraful Azom
0
কারিগরি শিক্ষাকে ছোট করে দেখার সুযোগ নেই-শিক্ষা উপমন্ত্রী
সেবা ডেস্ক: শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সাধারন শিক্ষার পাশাপাশি সহ-শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। বর্তমান সময় কারিগরি ও কৃষি শিক্ষাকে ছোট করে দেখার সুযোগ নেই। কারন সকল শিক্ষাই জীবন গড়ার সহায়ক হয়ে থাকবে। তাই তোমাদের বই পুস্তাকের মাধ্যমে শিক্ষার পাশাপাশী টেকনিক্যাল শিক্ষাও মনোযোগ সহকারে শিখতে হবে। এ শিক্ষা একদিন তোমাদের জীবনে অনেক বড় কিছু পাওয়ার সুযোগ করে দিবে। এছাড়াও মোংলায় বেশ কয়েকটি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ রয়েছে যা এমপিও ভুক্ত হয়নী। সেখানকার কর্মরত শিক্ষকরা ঠিকমত বেতন না পাওয়ায় শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করতে পারছেননা। তাই শিক্ষা মন্ত্রী ড. দিপু মনির সাথে আলোচনা করে এসকল শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করারও আশ্বাস্ত করেন উপমন্ত্রী। শনিবার মোংলা সরকারী কলেজের নবীন ছাত্র/ছাত্রীদের উদ্দোশ্যে শিক্ষা উপমন্ত্রী একথা বলেন।

দক্ষিনাঞ্চলের ঐতিহ্যবাহী মোংলা সরকারি কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকসহ আরো দুই উপমন্ত্রী এ অনুষ্ঠানে যোগদান করেন।

শনিবার সকাল সাড়ে ১১টার সময় কলেজ মাঠে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিশেষ অতিথি হিসেবে শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, বাগেরহাট জেলা প্রশাসক মামুনুর রশিদ, মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সারোয়ার, বাগেরহাট অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান মিজান, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যার আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান,কলেজের প্রতিষ্ঠাতা সাবেক অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার কলেজের নবাগত শিার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনে সুনাগরিক হয়ে তোমরাই দেশের সেবা করবে। লেখা পড়ার পাশাপাশি তোমাদের সামাজিক উন্নয়ন কর্মকান্ডে নিজেদের নিয়োজিত রাখতে হবে।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, বিএনপি সরকারের বিমাতা সুলভ আচরনের কারনে মোংলা বন্দরের কোন উন্নয়ন হয়নি। বিদ্যুৎ উৎপাদনের নামে তারেক রহমান ও তার বন্ধু মামুন হাজার হাজার কোটি টাকা লুটপাট করে তা বিদেশে পাচার করেছে।

তিনি আরো বলেন, মোংলা বন্দরে ইপিজেড চালু করার কারনে কয়েক হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। এক সময়ের কাঁচা রাস্তা আজ পাকা রাস্তা হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূদৃষ্টির কারনে দেশের সর্বত্র চলছে উন্নয়নের জোয়ার। তালুকদার খালেক আরো বলেন, মোংলায় ২০৫ একর জমির উপর বিশেষ অর্থনৈতিক অঞ্চল নির্মাণ করা হয়েছে। এছাড়াও ২৭টি এলপিজি প্লান্ট স্থাপন করা হয়েছে, বর্তমানে ৯টি চালু রয়েছে বাকীগুলো অচিরেই চালু হয়ে যাবে। শেখ হাসিনা সরকারের এসব উন্নয়নের সুফল পাচ্ছে মোংলার জনগন।

বিএনপিÑজামায়াতের আমলে মোংলাসহ দেশের কোথাও কোন উন্নয়ন হয়নী। তারা শুধু লুটপাটের রাজনিতিতে মেতে ছিল, মাদকে সয়লাভ ছিল মোংলার প্রতিটি এলাকা। তাই আমার সরকারের আমলে এবং মোংলা-রামপালে আমি দায়ীত্বে থাকা অবস্থায় আমার দলেরও যদি কেউ মাদকের সাথে যুক্ত থাকে তাকে ছাড় দেয়া হবেনা। আমি চাই মাদক মুক্ত মোংলা। বর্তমান শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকে এদেশের উন্নয়ন ধারাবাহিক ভাবে চলছে। মোংলা উপজেলায় ৬টি ইউনিয়ন থেকে মানুষ মোংলায় আসতে পারতোনা আর আজ প্রত্যান্ত অঞ্চল থেকে ৩০ মিনিটের মধ্যে মোংলায় পৌছে যায় এর একমাত্র অবদান বর্তমান সরকারের। রাস্তাঘাট উন্নয়ন, শিক্ষার মান উন্নত হয়েছে, পর্যাপ্ত বিদ্যুতের ব্যবস্থা ও মানুষের কর্মসংস্থানের ব্যাবস্থাও হয়েছে। মোংলা সরকারি কলেজের নতুন ভর্তি হওয়া ৪৮৩ জন ছাত্র-ছাত্রীদের বরণ করতে এই অনুষ্ঠানের আয়োজন করেন মোংলা সরকারী কলেজ কর্তৃপক্ষ।

এসময় অন্যান্যদের মধ্যে মোংলা প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব এইচ এম দুলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শেখ আব্দুস সালাম, সাধারন সম্পাদক শেখ আঃ রহমান, যুবলীগের সভাপতি ই¯্রাফিল হাওলাদার, শেখ কামরুজ্জামান জসিম, ৬ ইউনিয়নের চেয়ারম্যান ও মোংলা সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদকসহ আওয়ামীলীগ, ছাত্রলীগ, সেচ্চাসেবকলীগ মহিলালীগের নেতৃবৃন্দরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top