জামালপুরে জমে উঠেছে পশুর হাট

S M Ashraful Azom
0
Animal hats have grown in Jamalpur
জামালপুর সংবাদদাতা : জামালপুরে কোরবানী ঈদে পশুর হাট জমে উঠছে। জেলায় প্রায় ৩৬টি পশুর হাট বসেছে । সব হাটেই বেচা বিক্রির জন্য দেশী জাতের পশু  উঠেছে। দাম কিছুটা কম থাকায় হাসি মুখে ক্রেতারা ক্রয় করছে।

এবারের কোরবানী ঈদে পশুর দাম কিছুটা কমার থাকার কারনে বেচাবিক্রির চাপ ভাল। দাম কমার আরেকটি কারন কোথায় কোন চাঁদাবাজি নেই। কোরবানী ঈদে জামালপুর জেলায় পশুর হাট বসেছে ৩৬টি তারমধ্যে জামালপুর সদরে ১০ হাটেই প্রচুর দেশী জাতের গরু ছাগল রয়েছে । জেলার হাট গুলোতে ৭০ থেকে ৭৫ হাজার কোরবানীর পশু উঠেছে। এদের মধ্যে ৪৫-৫০ হাজার উন্নতজাতের পশু খামারিদের কাছ থেকে বাকী পশু কৃষকদের কাছ থেকে এসেছে। এছাড়াও জামালপুর থেকে ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় গরু যাচ্ছে প্রায় ২০-২৫ হাজার । জেলার সাত উপজেলায়  প্রাণী সম্পদ অধিদপ্তর থেকে ২২টি ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন করে হাটগুলোতে পশুর  চিকিৎসা  ও মেডিসিন খাওয়ানো গরুকে চিহিৃত কারার কাজে ব্যস্ত সময় পাড় করছে। জেলা প্রানী সম্পদ অধিদপ্তরের তথ্য মতে  গরু ব্যবসায়ীরা গত বারের তুলনায় এবার গরু প্রতি ১০-১৫ হাজার টাকা বেশি লাভবান হবে ।

হাটঘুরে গরুর মালিকদের কাছ থেকে জানাগেল এবার ভাল দামে পশু বেচা বিক্রি করেছি । হাটে কোন সমস্যা হয়নি আর কোন চাঁদা বাজিও নাই । বিশেষ করে জামালপুর পৌর সভার  হাট চন্দ্রা মিয়াবাড়ী বাজারে শহরের মানুষ শান্তিতে কোরবানীর পশু কিনতে পারছে বলে বেশ কিছু ক্রেতা জানিয়েছে ।

হাট কমিটির নেতারা জানান,  হাট গুলো নিরাপদ ভাল পরিবেশ থাকায় ক্রেতারা আসছে  আর দিন যত ঘনিয়ে আসছে  চাপ আরো বাড়তে শুরু করেছে । এই হাটে একটি মেডিকেল টিম কাজ করছে ।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top