কাশ্মীর নিয়ে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এর বক্তব্য

S M Ashraful Azom
0
Former Prime Minister Manmohan Singh's statement on Kashmir
সেবা ডেস্ক: জম্মু ও কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নিয়েছে ভারত। ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করা নিয়ে এবার মুখ খুললেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। খবর এনডিটিভি
তিনি বলেন, ৩৭০ ধারা প্রত্যাহার করার সিদ্ধান্ত দেশের অনেকেই পছন্দ নয় এবং এই পরিস্থিতি থেকে বিজয়ী হতে ভারতের ধারণার জন্য জম্মু ও কাশ্মীরের বাসিন্দাদের বক্তব্য শুনতে হবে।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং আরো বলেন, একটি গভীর সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত এবং প্রয়োজন সমমনোভাবাপন্ন মানুষদের সহযোগিতা।

তার কথায়, আমাদের দেশের অনেক মানুষের পছন্দই ফলাফল নয়। এই সমস্ত মানুষের কথাও শোনা উচিত। এটার জন্য আমাদের কথা বলতে হবে যাতে আমরা নিশ্চিত করতে পারি, যে অদূর ভবিষ্যতে, ভারতের যে ধারণা আমাদের কাছে সবচেয়ে পবিত্র, তা যেন জয়ী হয়।

জুলাইয়ে হায়দরাবাদে মারা যান তার সহকর্মী এবং প্রাক্তন কংগ্রেসনেতা এস জয়পাল রেড্ডি। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এসব কথা বলেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি রাজ্যটিকে ভেঙে দিয়ে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ১৪৪ ধারা জারি করা হয়েছে সেখানে।

এদিকে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়াই সোমবার জম্মু ও কাশ্মীরে শান্তিতে ঈদ উদযাপিত হয়েছে। তবে শ্রীনগরে রাস্তাঘাট নিরাপত্তাকর্মীদের সজাগ দৃষ্টি থাকায় উৎসবের মেজাজ ছিল অন্যরকম।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top