দেশের নারী নীতি পুনর্গঠন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

S M Ashraful Azom
0
দেশের নারী নীতি পুনর্গঠন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সেবা ডেস্ক: শুক্রবার চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউস মিলনায়তনে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম নারী নীতি প্রবর্তন করে। ২০০১ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সরকার ক্ষমতায় আসার পর তা বাতিল করে দেয়। পরে ২০০৯ সালে সরকার গঠনের পর তিনি নারী নীতি পুনর্গঠন করেন।

তিনি বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার যা করেছে, অন্য কোন সরকার তার ধারে কাছেও ছিল না।

সভায় প্রধানমন্ত্রীর ১০টি অগ্রাধিকার প্রকল্প, নারীর ক্ষমতায়ন ও কর্মক্ষেত্রে নারীর অগ্রাধিকারের বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ ছাড়া সিটি কর্পোরেশন এলাকায় বিধবা ভাতা চালু, সিটি কর্পোরেশনের নীতিমালা ও গঠনতন্ত্র পরিবর্তন করে নারীবান্ধব করা, সংরক্ষিত মহিলা জনপ্রতিনিধিদের নীতিমালা সুনির্দিষ্ট করা, উপজেলা পর্যায়ে শিশুদের আবাসন নিশ্চিত করা, নারী বিষয়ক বিভিন্ন দফতরের জনবল বাড়ানো, শিশু আইন যুগোপযোগী করা, পর্যাপ্ত খেলার মাঠ বানানো, কর্মক্ষেত্রে নারী স্বাস্থ্য নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন দাবি জানান বক্তারা।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সংরক্ষিত মহিলা এমপি ওয়াসিকা আয়েশা খাঁন, মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এমএ ছালাম, জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিরা।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top