সানন্দবাড়ী বাজারে ভয়াবহ আগুন, ক্ষয়ক্ষতি প্রায় ৫ কোটি

সানন্দবাড়ী বাজার মসজিদ রোডে ভয়াবহ আগুন।

সেবা ডেস্ক: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ি বাজার মসজিদ রোডে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে পুরে ছাই প্রায় ১২টি দোকান। এতে প্রায় ৫ কো‌টি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

আজ ৬ সেপ্টেম্বর শুক্রবার দুপুর ১.২৫ টায় দেওয়ানগঞ্জের চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ি বাজারের মসজিদ রোডে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে । অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে স্থানীয়রা জানান।

অগ্নিকান্ড সংঘটিত হলে সাথে সাথে স্থানীয় লোকজন ছুটে আসে। ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আশপাশের স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

সংবাদ পেয়ে রাজিবপুর ও বকশীগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রন আসার ২ ঘন্টা পর দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিসও ঘটনাস্থলে পৌছে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদুতিক শর্ট সার্কিট এর মাধ্যমে অগ্নিকান্ডটি ঘটে, যা প্রর্যায়ক্রমে একের পর এক দোকান পুড়িয়ে ফেলে। এ স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর বর্ননা মতে খুব অল্প সময়ের মধৌ আগুন গ্রাস করে দোকান পাটগুলো। উক্ত অগ্নিকান্ডের কবলে পুড়েছে প্রায় ২০টি দোকান, আর্থিকভাবে আনুমা‌নিক ৫ কো‌টি টাকা ক্ষতি হ‌য়ে‌ছে বলে ধারনা করা হচ্ছে।

সানন্দবাড়ির বণিক সমিতির সেক্রেটারী হাজি বসরত আলীর, বলেন এই অগ্নিকান্ডে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন প্রতি বছরই একদুবার এই বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকে। ফলে অনেক সম্পদের ক্ষয়ক্ষতি সহ অনেক মানুষ নিঃসম্বল হয়ে যায়। তাই এ সানন্দবাড়িতে একটি ফায়ার সার্ভিসের দাবি জানান।





 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please