ধুনটে অবৈধ বালু ব্যবসায়ীর কারাদন্ড

S M Ashraful Azom
0
ধুনটে অবৈধ বালু ব্যবসায়ীর কারাদন্ড
রফিকুল আলম, ধুনট : বগুড়ার ধুনট উপজেলায় অবৈধ বালু উত্তোলন ও বিক্রির অভিযোগে মাহবুবুর রহমান সমাপ্ত (৩১) নামে এক ব্যবসায়ীকে এক লক্ষ টাকা অর্থদন্ড ও অনাদায়ে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট জিনাত রেহানা এ দন্ডাদেশ দেন। কিন্ত আর্থিক দন্ড পরিশোধ না করায় সোমবার সকাল ১১টার দিকে দন্ডপ্রাপ্ত ব্যবসায়ীকে ধুনট থানা থেকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

থানা সুত্রে জানা যায়, উপজেলার রাঙ্গামাটি গ্রামের আব্দুস ছালামের ছেলে মাহবুবুর রহমান সমাপ্ত পৌর এলাকার পশ্চিম ভরনশাহী গ্রামে বসবাস করে। সে দীর্ঘদিন যাবত ধুনট-সোনাম‚খী বাইপাস সড়কের পাশে আবাদি জমি থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি করে।

এতে ওই এলাকায় তিন ফসলী জমি ও বাড়িঘর ভাঙনের ঝুকিতে পড়ে। ফলে গ্রামবাসির প্রতিরোধের মুখে অবৈধ বালু উত্তোলন বন্ধ করেছিল। কিন্ত পরবর্তীতে ওই ব্যক্তি একই স্থান থেকে আবারো বালু উত্তোলন করে বিক্রি করছিল। 

খবর পেয়ে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বালু উত্তোলনের স্থান থেকে ব্যবসায়ী মাহবুবুর রহমানকে আটক করে। এরপর বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইনে এক লক্ষ টাকা আর্থিক দন্ড ও অনাদায়ে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

ধুনট থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ভ্রাম্যমান আদালতে অর্থদন্ডের ১ লক্ষ টাকা জমা করতে না পারায় সোমবার সকালে দন্ডপ্রাপ্ত বালু ব্যবসায়ী মাহবুবুর রহমানকে কারাগারে পাঠানো হয়েছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top