নতুন আইনে পরিবহন সেক্টরে জরিমানা বৃদ্ধি, সম্পূর্ন গুজব

S M Ashraful Azom
0
নতুন আইনে পরিবহন সেক্টরে জরিমানা বৃদ্ধি, সম্পূর্ন গুজব
সেবা ডেস্ক: দেশের পরিবহন খাতে নতুন একটি আইন প্রণয়ন ও জরিমানা বৃদ্ধি করার যে খবর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে রটানো হচ্ছে তা সম্পূর্ন গুজব বলে জানিয়েছে বাংলাদেশ তথ্য অধিদফতর।

রোববার এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯’ এবং এর আওতায় বিভিন্ন অপরাধের শাস্তির বিধান উল্লেখ করে একটি স্বার্থান্বেষী মহল অপপ্রচার ও গুজব প্রচার করছে। প্রকৃতপক্ষে সড়ক পরিবহন সেক্টরে ‘নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯’ নামে কোনো আইন বাংলাদেশে নেই।

এতে বলা হয়, ২০১৮ সালে জাতীয় সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ অংশীজনদের সঙ্গে আলোচনা করে বিধিমালা প্রণয়নের কাজ করছে।

এতে আরো বলা হয়, নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯ এবং অপরাধের শাস্তির বিধান বিষয়ক তথ্য সম্পূর্ণ অপপ্রচার ও গুজব। এ অপপ্রচার ও গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ জনগণের প্রতি আহ্বান জানিয়েছে।

এদিকে বিষয়টা নিয়ে রোববার সচিবালয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, মোটরযান আইন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা গুজব রটানো হচ্ছে- এখানে বিভিন্ন বিষয়ে জরিমানা বাড়ানো হয়েছে। আসলে এটা তো মোটরযান আইন না, এটা সড়ক পরিবহন আইন।

ওবায়দুল কাদের বলেন, নতুন মোটরযান আইন তৈরিই হয়নি। আমাদের আইন হচ্ছে ‘সড়ক পরিবহন আইন’। এটার নামই তো ভুল। এগুলো অহেতুক, নামটা যেমন ভুল, তেমনি এসব জরিমানার হারও মনগড়া। স্বার্থান্বেষী মহল বিভ্রান্তি সৃষ্টির জন্য মালিক-শ্রমিককে উস্কে দেয়ার জন্য চক্রান্ত ও পায়তারা করেছে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top