সরিষাবাড়ির আবুল কালাম আজাদের হত্যা রহস্য উদঘাটন

সরিষাবাড়ির আবুল কালাম আজাদের হত্যা রহস্য উদঘাটন
সেবা ডেস্ক: জামালপুরের সরিষাবাড়িতে প্রতিবন্ধি আবুল কালাম আজাদ (৫০) হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে থানা পুলিশ। হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামী কামাল হোসেন(২০) কে আটক করা হয়েছে এবং হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার। আসামী কামাল হোসেন বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

উল্লেখ, গত ২ সেপ্টেম্বর (সোমবার) রাতে ঝিঙ্গারভিটা গ্রামের মৃত মাজম আলী চৌকিদারের ছেলে আবুল কালামকে একই গ্রামের কামাল হোসেন মুঠোফোনে বাইরে ডেকে নেয়।

পরদিন সকালে বাড়ির পাশে ধানক্ষেতে তার ক্ষতবিক্ষত ও গলাকাটা লাশ পাওয়া যায়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এ ঘটনায় থানায় হত্যা মামলা (নং ৬, তারিখ ০৩-০৯-৩০১৯ইং) দায়ের হয়। পুলিশ শনিবার গোপন সংবাদে কামালের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার ও অস্ত্র উদ্ধার করে।

কামাল হোসেনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি থেকে জানা যায়, জিজ্ঞাসাবাদের প্রথমে বিভিন্ন কৌশল অবলম্বন করলেও এক পর্যায়ে স্বীকার করে যে, মামলার নিহত ভিকটিম আবুল কালাম আজাদ (৫০) কবিরাজী করত এবং তার কবিরাজীর মাধ্যমে সে রশ্নি নামের মেয়েকে ৮/৯ মাস পূর্বে বিবাহ করে। 

ইদানিং তার স্ত্রীর প্রতি নিহত ভিকটিম কু-নজর দেয়। বার বার মানা করা স্বত্ত্বেও নিহত ভিকটিম তার কথায় কর্ণপাত না করে বরং কবিরাজীর মাধ্যমে তার সংসার ভেঙ্গে দিবার হুমকি দেয়। 

তাহার অপর বন্ধু আব্দুল নিহত ভিকটিম এর কবিরাজী ঔষধ খেয়ে পাগল হয় এবং পরবর্তীতে সুস্থ্য হয়ে দুই বন্ধু তাকে উচিত শিক্ষা দিবার জন্য পরিকল্পনা করতে থাকে। তারই ধারাবাহিকতায় ঘটনার দিন ইং ০২/০৯/১৯ তারিখ রাত্রি ০৯:৩০ ঘটিকায় ধৃত আসামী মোঃ কামাল হোসেন ফোন করে ভিকটিমকে ঘটনাস্থল সংলগ্ন ফাঁকা বাড়ীতে আসতে বলে। 

নিহত ভিকটিম ধৃত আসামীর কথা মতে ঘটনাস্থল সংলগ্ন ফাঁকা বাড়ীতে আসলে ওখান থেকে তাকে কৌশলে ঘটনাস্থলে নিয়া যায় এবং প্রথমে মাথায় লাঠি দিয়া আঘাত করিয়া মাটিতে ফেলে দেয়। পরে ধারালো চাকু দিয়া গলায়, শরীরের অন্যান্য স্থানে আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম ও জবাই করে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

ধৃত আসামীর স্বীকারোক্তি মোতাবেক হত্যায় ব্যবহৃত দুইটি লাঠি ধৃত আসামীর রান্না ঘর এবং চাকু তার বসত ঘরের ব্যবহৃত তোষকের ভিতরে থাকা তুলার মধ্য থেকে উপস্থিত সাক্ষীদের মোকাবেলায় জব্দ তালিকা মূলে জব্দ করা হয়। মামলা সংক্রান্তে ধৃত আসামী বিজ্ঞ আদালতে স্বেচ্ছায় ফৌ:কা:বি: ১৬৪ ধারা মতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।



 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please