ধুনটে ইউএনও’র ফেসবুক হ্যাক করে টাকা দাবী

S M Ashraful Azom
0
ধুনটে ইউএনও’র ফেসবুক হ্যাক করে টাকা দাবী
ধুনট প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তার (ইউএনও) সরকারি ফেসবুক একাউন্ট (ইউএনও ধুনট) হ্যাকারদের কবলে পড়েছে। সোমবার রাতে একাউন্টটি হ্যাক করা হয়। হ্যাকাররা ওই একাউন্টটি দখলে নিয়ে ফ্রেন্ডলিস্টে থাকার বন্ধুদের কাছে বিকাশ ও রকেট একাউন্ট নম্বর দিয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছে।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে দিকে ধুনট উপজেলা নির্বাহি কর্মকতা (ইউএনও) রাজিয়া সুলতানা থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেছেন।

জানা যায়, সোমবার রাত নয়টার দিকে ইউএনও’র সরকারি ফেসবুক একাউন্ট (ইউএনও ধুনট) থেকে ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলমের ব্যক্তিগত ফেসবুক মেসেঞ্জারে ২০০০টাকা চেয়ে মেসেজ পাঠানো হয়।

মেসেজে বলা হয় ‘ইমার্জেন্সি ২হাজার টাকা পাঠানোর কোন ব্যবস্থা আছে? টাকা সকাল ১০টায় পাঠিয়ে দিবো। টাকা দিতে রাজি হলে হ্যাকাররা একটি বিকাশ নম্বর (০১৯১১৬৩৫৮০১) ও একটি রকেট নম্বর (০১৬২৪০০৩৬৩২) পাঠিয়ে দেয়। রকেট নম্বরের শেষে ৮যোগ করতে বলা হয়।

এ ঘটনাটি ইউএনও রাজিয়া সুলতানাকে জানানো হলে তিনি ফেসবুক একাউন্টে লগইন করতে ব্যর্থ হন। তখনই নিশ্চিত হন সরকারি ফেসবুক একাউন্টটি হ্যাক হয়েছে। পরে তিনি তার নিজস্ব ফেসবুক একাউন্টে সরকারি ফেসবুক একাউন্ট হ্যাক হয়েছে জানিয়ে একটি সতর্কতামূলক পোষ্ট দেন।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (্ইউএনও) রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করে বলেন, সরকারি ফেসবুক একাউন্টটি হ্যাকারদের কবলে পড়েছে। ওই একাউন্ট থেকে অনেকের কাছে টাকা চেয়ে মেসেজ দেয়া হয়েছে বলে অভিযোগ পেয়েছি।

ধুনট থানার পরিদর্শক (তদন্ত) ফারুকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহি কর্মকর্তার সরকারি ফেসবুক একাউন্ট হ্যাক হওয়ার বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে। বিষয়টি সাইবার ক্রাইম বিভাগে পাঠানো হয়েছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top