গাইবান্ধায় অনুষ্ঠিত হলো কুমারী পূজা

S M Ashraful Azom
0
গাইবান্ধায় অনুষ্ঠিত হলো কুমারী পূজা
গাইবান্ধা জেলা প্রতিনিধি: শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমীতে গাইবান্ধা জেলা শহরের শচীন চাকি সড়কে আদর্শ কলেজ সংলগ্ন শ্রী রামকৃষ্ণ আশ্রম ও মিশনে আজ ৬ অক্টোবর রোববার কুমারী পূজা অনুষ্ঠিত হয়।

শঙ্খ, উলুধ্বনি আর ঢাকের তালে আনন্দে মেতে ওঠে সকলে। আরাধনা করা হয় দেবী দুর্গার। হয় সন্ধি পূজা।

এ উপলক্ষ্যে রামকৃষ্ণ আশ্রম মিশন চত্বরে ধর্মপ্রাণ নারী-পুরুষের পদচারণায় মুখর হয়ে উঠে। অন্যান্য ধর্মালম্বী মানুষও কুমারী পূজা দেখতে মন্দির প্রাঙ্গনে ভীড় জমায়। বেলা ১১টায় কুমারী পুজার আনুষ্ঠানিকতা শুরু হয়।

শহরের মাস্টারপাড়ার বাসিন্দা পরিমল সরকারের ও পনি চাকির মেয়ে স্বেতশ্রয়ী (৮) কে নতুন বস্ত্রে দেবী সাজে সজ্জিত করে দেবী জ্ঞানে পুজা অর্ঘ্য নিবেদন করা হয় শচীন চাকি সড়কের রামকৃষ্ণ আশ্রম ও মিশনে। স্বেতশ্রয়ী শহরের একটি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী।

পূজা চলাকালে মুহুর্মুহু উলু ও শঙ্খধ্বনী বেজে উঠে। পুজা অনুষ্ঠানে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। এছাড়া শহরের ব্রীজ রোড দুর্গাবাড়ি শ্রীরামকৃষ্ণ আশ্রমেও পৃথকভাবে কুমারী পুজা অনুষ্ঠিত হয়।

জেলার সাতটি উপজেলা ও ৪ টি পৌরসভায় মোট ৬২১ টি মন্ডবে পূজা অনুষ্ঠিত হচ্ছে। সার্বক্ষনিক নিরাপত্তা ব্যবস্থা জোড়দারে জেলা পুলিশ ও র‌্যাব , আনসার সদস্যরাসহ আইনশৃংখলা বাহিনীর অন্যান্য সদস্যরা কাজ করছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top