রৌমারীতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

  রৌমারীতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত
শফিকুল ইসলাম,রৌমারী প্রতিনিধি: “প্রবীণদের বুদ্ধি যুবকদের শক্তি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিল্ডিং পিপ্রেয়ার্ডনেস অব ভালনারেবল কমিউনিটিস থ্রো ইনক্লুসিভ ডিজাস্টার রিস্ক রিডাকশন ইনিসিয়েটিভস প্রজেক্ট (এইড কুমিল্লা) কর্তৃক আয়োজিত প্রবীণ দিবস ২০১৯ পালিত হয়েছে।

১অক্টোবর সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলা চত্তর থেকে একটি র‌্যালী বের হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা চত্বরে এইড কুমিল্লা প্রকল্প পরিচালক দেলওয়ার হোসেনের সভাপতিত্বে এক পথ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত পথ সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ, ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, সাংবাদিক মতিয়ার রহমান চিশতী, দাঁতভাঙ্গা ইউনিয়নের গুটলি গ্রাম (সিডিএমসি) সভাপতি সুরুজ্জামান ও বন্দবেড় ইউনিয়নের নাসির উদ্দিন মাষ্টার, প্রবীণ ব্যক্তিগণসহ অন্যান্য কর্মীবৃন্দ।

র‌্যালিতে বিষয় ব¯ু‘ ছিল প্রবীণদের স্বাস্থ্য পরিচর্যা, পুষ্টি পাওয়ার আছে অধিকার, পারিবারিক সচেতনতা, সরকারি উদ্দ্যোগ অধিক দরকার, মানবাধিকার প্রতিষ্ঠায় প্রবীণদের স্বরণ পরম শ্রদ্ধায়, দুর্যোগের ক্ষয়ক্ষতি হ্রাসে প্রবীণ ব্যক্তিদের অন্তর্ভুক্ত করন। 

বক্তাগণ বক্তব্যে প্রবীণদের শারিরিক পরিচর্যা ও ভবিষ্যৎ জীবদ্দশায় পারিবারিক ভাবে সচেতেনতা সৃষ্টি এবং প্রবীণদের ভরণ পোষনের উপর গুরুত্বদেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please