ব্যাপক হারে বেড়ে চলছে অনলাইন মাধ্যম; তালিকার শীর্ষে তরুণরা

S M Ashraful Azom
0
ব্যাপক হারে বেড়ে চলছে অনলাইন মাধ্যম; তালিকার শীর্ষে তরুণরা
ফয়জুর রহমান, গাজীপুর: স্যাটেলাইট মিডিয়া ও তথ্য-প্রযুক্তির আওতায় একবিংশ শতাব্দির পৃথিবী আজ হাতের মুঠোয়। নিত্য-নতুন আবিষ্কারসহ বিশ্বজুড়ে তথ্য-প্রযুক্তির উন্নতি ঘটছে। সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে ইন্টারনেট বা অনলাইন কার্যক্রম। এক্ষেত্রে তরুণরাই রয়েছে তালিকার শীর্ষে।

মোবাইল ফোন ও এর উন্নত নেটওয়ার্ক প্রযুক্তির ব্যাপক বিস্তারের ফলে ইন্টারনেটের ব্যবহারকে আরো বেশি গতিশীল ও সম্প্রসারিত করছে। এতে করে অনলাইনে গড়ে উঠেছে মানুষের কাছে দ্রুত ও তাৎক্ষণিক সংবাদ পৌঁছে দেয়ার মাধ্যম। যাকে বর্তমানে অনলাইন সংবাদ মাধ্যম বলা হয়। স্বল্প মূল্যের দেশীয় ব্রান্ডের স্মার্টফোন আজ সাধারণ মানুষের হাতের নাগালে থাকায় অনলাইন পত্রিকা মারফত যাবতীয় খবরাখবর পাওয়া যাচ্ছে নিমিষেই।

বিশ্ববিদ্যালয় পড়ুয়া একাধিক তরুণ শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, সংবাদ পাওয়ার উৎস হিসেবে তারা এখন অনলাইন পত্রিকা গুলোকেই বেশি প্রাধান্য দিচ্ছে। ফলে অনলাইন পত্রিকা ছাড়াও ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়াগুলোও অনলাইন ভিত্তিক কার্যক্রম চালাচ্ছে। বিশ্বব্যাপী প্রভাবশালী ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান ও নিউইয়র্ক টাইমসসহ পশ্চিমা বিশ্বের বেশ কয়েকটি দৈনিক তাদের কাগজে ছাপা মাধ্যম থেকে সরে পুরোপুরি যুক্ত হয়েছে অনলাইন মাধ্যমে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও এখন পিছিয়ে নেই ইন্টারনেট বা অনলাইন ব্যাবহারে।

এদেশেও অনলাইন পত্রিকার সম্ভাবনা বেশ উজ্জ্বল। দ্রুত আপডেট সম্পন্ন অনলাইন সংবাদমাধ্যম জনপ্রিয়তায় চলে আসছে শীর্ষে। ইন্টারনেট জগতের সবচেয়ে আলোচিত ও অতি প্রয়োজনীয় জিনিসটাই হলো অনলাইন নিউজপেপার যা বর্তমান সময়ে দ্রুত ও সত্য সংবাদ প্রচারে ব্যাপক ভূমিকা রাখছে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top