রেলওয়েতেও শুদ্ধি অভিযান চলছে: রেলমন্ত্রী

S M Ashraful Azom
0
রেলওয়েতেও শুদ্ধি অভিযান চলছে রেলমন্ত্রী
সেবা ডেস্ক: দুর্নীতির বিরুদ্ধে রেলওয়েতেও শুদ্ধি অভিযান চলমান আছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, দুর্নীতি এখন মুখরোচক শব্দ। সুনির্দিষ্ট না করে তা ঢালাওভাবে বলা ঠিক হবে না।

মন্ত্রী বলেন, রেলের ব্যবস্থাপনার মধ্যে ঘাটতি রয়েছে এটা সত্য। চেষ্টা করছি ভালো ব্যবস্থাপনা করার। রেলখাতে যত বেশি তথ্যপ্রযুক্তি ব্যবহার করতে পারবো তত উন্নয়ন ঘটবে। এতে করে রেল নিয়ে যেসব অভিযোগ আছে সেগুলোর সমাধান হয়ে যাবে।

বুধবার সকালে টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে যাত্রা বিরতির সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেছেন।

এ সময় রেলমন্ত্রী বলেন, আগামী বছরের জানুয়ারিতেই যমুনা নদীতে ডাবল লাইনের বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের কাজ শুরু হবে। এছাড়া সিঙ্গেল লাইন ডাবল করার প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্প বাস্তবায় হলে রেল সেক্টরে ব্যাপক উন্নয়ন ঘটবে।

সাম্প্রতিক ক্যাসিনো বিষয় নিয়ে মন্ত্রী বলেন, দল যখন ক্ষমতায় আসে তখন অনেকে দাবি করে- আমি এ দলের লোক। বিএনপির তারেক রহমান নির্বাচনী রিটার্ন দাখিলে তার উপার্জনের বিষয়ে ক্যাসিনো ব্যবসার কথা উল্লেখ করেছিলেন। বর্তমানে যারা ক্যাসিনোর ব্যবসার জন্য ধরা পড়েছে তাদের পুরনো অতীত বিএনপির। ছাত্রদল, যুবদল, ফ্রিডম পার্টি। এমনকি রেলওয়ে শ্রমিক লীগেও অনেকে আছেন যারা আগে বিএনপিতে ছিলেন। এখন তারা বড় আওয়ামী লীগার হয়ে গেছে। দলে প্রবেশ করে যারা অপর্কম করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও তিনি রেলের দখলকৃত সম্পত্তি উদ্ধার করে রেলওয়ের উন্নয়নে তা বাণিজ্যিক ব্যবহারের চিন্তা-ভাবনা চলছে বলেও জানান তিনি।

যাত্রা বিরতি শেষে আবার ট্রেন যোগে জামালপুরের উদ্দেশে রওনা দেন তিনি। এ সময় রেলের উপ-মন্ত্রী, বিভিন্ন কর্মকর্তা ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top