ধুনটে কৃষকের জমি থেকে গাছ কর্তনের অভিযোগ

S M Ashraful Azom
0
ধুনটে কৃষকের জমি থেকে গাছ কর্তনের অভিযোগ
রফিকুল আলম, ধুনট (বগুড়া): পূর্ব বিরোধের জের ধরে বগুড়ার ধুনট উপজেলায় এক কৃষকের জমির সিমানা থেকে অবৈধভাবে ৫টি গাছ কর্তন করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। বুধবার দুপুরের দিকে ধুনট থানার পুলিশ কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নের নাটাবাড়ি গ্রামের আদর্শ কৃষক কামরুজ্জামান প্রায় ১২ বছর আগে বাড়ির অদুরে জমির সীমানায় বিভিন্ন ধরনের কাঠ গাছ রোপন করে। গাছ গুলো বর্তমানে মূল্যবান হয়ে উঠেছে। এ অবস্থায় একই গ্রামের আব্দুল মোতালেব ও তার লোকজন মঙ্গলবার সকাল ১০টার দিকে ওই জমির সীমানা থেকে ৫টি ইউক্যালিপটাস গাছ কর্তন করেছে।

বর্তমানে গাছের কাটা অংশ জমির ভেতর পড়ে আছে। এতে ওই কৃষকের প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় কৃষক কামরুজ্জামান বাদী হয়ে আব্দুল মোতালেবসহ ৮জনের বিরুদ্ধে মঙ্গলবার রাতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। 

এ বিষয়ে আব্দুল মোতালেব বলেন, আমার জমির সীমানায় নিজের লাগানো ৫টি গাছ কেটে ২০ হাজার টাকায় বিক্রি করেছি। তারপরও শত্রæতামুলক ভাবে আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে। তবে জমির সীমানা পরিমাপ করে গাছ গুলো কামরুজ্জামানের হলে আমি ক্ষতি পুরন দিব।

ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করে গাছের কাটা অংশ জব্দ করা হয়েছে। জমির সীমানা নির্ধারন করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top