বকশীগঞ্জে হাতি পালের ধাওয়ায় যুবকের মৃত্যু!

বকশীগঞ্জে হাতি পালের ধাওয়ায় যুবকের মৃত্যু! বকশীগঞ্জ প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে বন্য হাতি পালের ধাওয়ায় জেনারেটরের তারে জড়িয়ে ইদ্রিস আলী (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সে বাট্টাজোড় ইউনিয়নের উজান পাড়া গ্রামের বকুল মিয়ার ছেলে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত ১০ দিকে ধানুয়া কামালপুর ইউনিয়নের যদুর চর বালুগাঁও গ্রামে।

জানা গেছে, গত তিন দিন ধরে ভারত থেকে ৪১ টি হাতি বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে সীমান্তঘেষা ধানুয়া কামালপুর ইউনিয়নের যদুরচর এলাকার রোপা আমন ক্ষেত বিনষ্ট করছে। হাতির পাল ক্ষুধা নিবারনের জন্য প্রতি বছরে ৪-৫ বার এই এলাকায় তান্ডব চালায়।

প্রতিদিন সন্ধ্যায় হাতি গুলো গারো পাহাড় থেকে নেমে লোকালয়ে এসে রোপা আমন ক্ষেতের ধান খাওয়া শুরু করলে স্থানীয়রা মশাল জ্বালিয়ে, ফটকা ফুটিয়ে ও জেনারেটর এর তার দিয়ে বিদ্যুতায়িত করে হাতি তাড়ানোর চেষ্টা করে।

শুক্রবার সন্ধ্যায় যদুরচর বালুগাঁও হাতির পাল ধান খাওয়ার সময় উৎসুক মানুষ বিভিন্নভাবে হাতি গুলোকে তাড়ানোর জন্য ধাওয়া দিলে হাতির পাল উল্টো মানুষকে ধাওয়া দেয়। হাতির ধাওয়া খেয়ে স্থানীয় মানুষ বিভিন্ন দিকে পালাতে থাকে।

এ সময় হাতির পালের ধাওয়া থেকে বাঁচতে দৌড় দেয় ইদ্রিস আলী নামে এক যুবক। সে হাতি তাড়ানোর জন্য বিদ্যুতায়িত করা জেনারেটরের তারে জড়িয়ে পড়ে এবং সেখানেই তার মৃত্যু হয়।
স্থানীয়রা হাতির সঙ্গে যুদ্ধে লিপ্ত হলেও প্রশাসন থেকে কোন সহযোগিতা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

বকশীগঞ্জ থানার ওসি মো. হজরত আলী , হাতির ধাওয়া খেয়ে যুবকের মৃত্যুর ঘটনার সত্যতা স্বীকার করেছেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please