গুজব ছড়ানোর অপরাধে ভুয়া সাংবাদিক গ্রেফতার

S M Ashraful Azom
0
গুজব ছড়ানোর অপরাধে ভুয়া সাংবাদিক গ্রেফতার
সেবা ডেস্ক: ফেসবুকসহ বিভিন্ন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতীয় নেতৃবৃন্দের সম্পর্কে অশ্লীল ও বানোয়াট তথ্য এবং সাম্প্রতিক ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযান নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-২।

গত বৃহস্পতিবার দিনগত (৩১ অক্টোবর) মধ্যরাতে মোহাম্মদপুরে কলেজ গেট থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. শাহীন খন্দকার (৫২) নিজেকে ‘হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি’ নামে একটি মানবাধিকার সংগঠনের কর্মী ও সাংবাদিক পরিচয় দিয়েছেন।

র‌্যাব বলছে, আদতে তিনি এইচআরআরএসপি (নিউজ এসেন্সি) পত্রিকার একজন ভুয়া সাংবাদিক। হবিগঞ্জের মাধবপুরের আন্দিউড়ার মৃত সিদ্দিক খন্দকারের ছেলে শাহীন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. জাহিদ আহসান জানান, শাহীন খন্দকার তথ্যপ্রযুক্তির অপব্যবহার করে ফেসবুক ও সোশ্যাল মিডিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য জাতীয় নেতৃবৃন্দের নামে বিকৃত, ব্যাঙ্গাত্মক ছবি ও আক্রমণাত্মক ভাষায় পোস্ট দিতেন। জাতীয় নেতাদের খাটো করার অপচেষ্টা, ফেসবুকে ভুয়া ও গুজব সৃষ্টির মাধ্যমে দেশের শান্তিপ্রিয় জনগণকে উসকানি দিয়ে আইনশৃঙ্খলার অবনতি করার পাঁয়তারা করে আসছিলেন।’

‘গত সেপ্টেম্বর হতে চলমান ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে নিজেকে মানবাধিকার ও সংবাদকর্মী পরিচয় দিয়ে স্বার্থান্বেষী মহল থেকে আর্থিক সুবিধা নিতেন তিনি। দুর্নীতিবিরোধী অভিযানের বিপক্ষে নানা রকম বিভ্রান্তিমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ ফেসবুকে প্রচার করে আসছিলেন, যা ডিজিটাল সিকিউরিটি আইনে শাস্তিযোগ্য অপরাধ। তার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইন-২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে,’- বলেন তিনি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top