২২ বছরেও এমপিওভূক্ত হয়নি গিরিশ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়!

S M Ashraful Azom
0
২২ বছরেও এমপিওভূক্ত হয়নি গিরিশ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়!
কাজিপুর প্রতিনিধি: প্রয়োজনীয় ভবন, শিক্ষক, শিক্ষার্থী, একাডেমিক স্বীকৃতি, সুপরিসর খেলার মাঠ সবই আছে বিদ্যালয়টিতে।

বিগত বছরগুলোতে জেএসসি পরীক্ষায় ভালো ফল করেছে, উপজেলা পর্যায়ে খেলাধুলা ও অন্যান্য প্রতিযোগিতায় উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে।  কিন্তু শুধু নেই এমপিওভূক্তির স্বীকৃতি। সব শর্ত পূরণ সত্তে¡ও  সম্প্রতি ঘোষিত এমপিওভূক্তির তালিকায় নাম নেই এই প্রতিষ্ঠানটির। এদিকে এমপিওভূক্ত না হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা চরম হতাশ হয়েছেন।

 সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার চরগিরিশ ইউনিয়নের যমুনা শিকস্তি ভেঁটুয়া ঘাটের পশ্চিমে ১৫০ শতাংশ জমির ওপর ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির নাম গিরিশ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। এলাকার ৯ জন শিক্ষানুরাগী ব্যক্তির উদ্যোগে এই প্রতিষ্ঠানটি গড়ে ওঠে।

রাজশাহী শিক্ষাবোর্ড বিদ্যালয়টিকে ২০০১ সালে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠদানের অনুমতি প্রদান করে। শুরু থেকে ৯ জন শিক্ষক-শিক্ষিকা ও তিনজন কর্মচারী শিক্ষা কার্যকম চালিয়ে যাচ্ছেন। বর্তমানে বিদ্যালয়টিতে ৩৭৯ জন শিক্ষার্থী পড়ালেখা করছে। প্রতি বছরই ঈর্ষণীয় ফলাফল করে সবার নজর কাড়ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম মন্ডল জানান, “ অনেক আশা ছিলো এবার প্রতিষ্ঠানটির এমপিওভূক্তি হবে। কিন্তু হলো না। হতাশা কাজ করছে আমাদের মাঝে। এমপিওভূক্তির বিষয়টি বিবেচনার জন্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।”


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top