রৌমারীতে উপজেলা পর্যায়ে এসডিজি নেটওয়ার্ক তৈরী বিষয়ক সভা

রৌমারীতে উপজেলা পর্যায়ে এসডিজি নেটওয়ার্ক তৈরী বিষয়ক সভা
শফিকুল ইসলাম, রৌমারী প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় গণউন্নয়ন(জিইউকে) কেন্দ্রের আয়োজনে গনতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণে প্রকল্প স্থানীয় পর্যায়ে বাস্তবায়নকারী কর্তৃপক্ষদের সাথে উপজেলা পর্যায়ে (এসডিজি) নেটওয়ার্ক তৈরী বিষয়ক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।
সভাটি ২৫ নভেম্বর সোমবার সকাল ১০ টায় উপজেলা হলরুমে অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন রৌমারী হাট বনিক সমিতির সভাপতি- প্রদীপ কুমার সাহা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রৌমারী মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক আব্দুস ছামাদ খান, রৌমারী ডিগ্রি কলেজের প্রভাষক শহিদুল ইসলাম লেবু, রৌমারী ফাজিল ডিগ্রি মাদ্রাসার প্রভাষক জাকির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ মো. কদম আলী, আলহাজ¦ মো.জাহিদুল ইসলাম জাহিদ, বিশিষ্ট ব্যবসায়ী মাহতাফ হোসেন পলাশ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তাফিজুর রহমান তারা, গণউন্নয়ন কেন্দ্র (জিইউকে)’র উপজেলা সমন্বয়কারী মনীর হোসেন গনউন্নয়ন এর সংশ্লিষ্ট কর্মচারীগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গণ উন্নয়ন সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) ও অক্সফ্যাম-এর অংশীদারিত্ব এবং ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এর আর্থিক সহায়তায় বাস্থবায়নরত ‘গনতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্প থেকে সংস্করনটি মুদ্রা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এই প্রকল্পের সুনিদিষ্ট লক্ষ্য হচ্ছে এসডিজি সুম্পর্কিত সরকারি নীতি ও বাজেটের পরিকল্পনা এবং বাস্তবায়নে ঝুকিপ্রবন ব্যক্তি ও স¤প্রদায়ের সামাজিক ও অর্থনৈতিক অধিকারকে সুরক্ষিত করা। এই লক্ষ্যে তৃনমূল পর্যায়ের জনসম্পৃক্ত  প্রতিষ্ঠানগুলোর জ্ঞান, সাংগঠনিক এবং নেটওয়ার্কিং দক্ষতা  বৃদ্ধির মাধ্যমে জনসাধারণের সেবার চাহিদা এবং রাষ্ট্রের প্রদানকৃত সেবার মাঝে সমতা স্থাপন করার একটি প্রচেষ্টা চালানো হচ্ছে। আলোচনা সভায় বক্তারা বলেন, রৌমারী উপজেলার এলাকাজুড়েই নানা সমস্যায় জর্জরিত বলে গনউন্নয়ন অবহিতকরন সভায় স্থান পায়।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please