“Aplastic Anemia” রোগে আক্রান্ত জুনানকে বাঁচাতে এগিয়ে আসুন

“Aplastic Anemia” রোগে আক্রান্ত জুনানকে বাঁচাতে এগিয়ে আসুন
ফয়জুর রহমান, গাজীপুর: Aplastic Anemia রোগে আক্রান্ত গাজীপুরের সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এণ্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী জুনান চাকমাকে (১৬) সহায়তা করে তার জীবন রক্ষার্থে এগিয়ে আসুন।

গত ১২ অক্টোবর জুনান হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তার পরিবার থেকে সফিপুর মডার্ন হাসপাতালে নিয়ে যান।

সেখানে বিভিন্ন টেস্ট রিপোর্টে তার ব্লাডের সমস্যা ধরা পড়ে। ১৮/১০/১৯ ইং তারিখ রাত ৩টায় প্রস্রাবের সময় ব্লাড আসা ও বমি করলে  সেখানকার বিশেষজ্ঞ ডাক্তারগণ ইমারজেন্সি ভিত্তিতে ঢাকা মেডিক্যাল কলেজে রেফার করেন। সেদিন রাত ১টার সময় ঢাকা মেডিক্যাল কলেজে মেডিসিন বিভাগে ভর্তি করানো হয়। পরে আরো উন্নত চিকিৎসার জন্য  জরুরী ভিত্তিতে ইবনে সিনা মেডিক্যাল হাসপাতালে নিয়ে যান। প্রস্রাবে ব্লাড আসা ও দাঁতের মাড়ি দিয়ে রক্ত পরার কারণে তার শরীরে প্লাটিলেট কমে গিয়ে ৩০০০ এ দাঁড়ালে তার শরীরে রক্ত ও প্লাটিলেট মিলে ৭ ব্যাগ ব্লাড দেয়া হয়। প্রতিনিয়ত ব্লাড যাওয়ার কারণে তার শরীরে দিনে ৪ ব্যাগ ব্লাড দেয়া হচ্ছে। বিভিন্ন টেস্ট করার পর বুঝা যায় তার শরীরে ব্লাড তৈরী করার ক্ষমতা নাই।

 সর্বশেষ "BONE MARROW" টেস্ট করার পর ডাক্তার মনিরুল ইসলাম (asst professor) জানান তার "Aplastic Anemia" হয়েছে এবং তাকে ৬ মাস থেকে ১ বছর চিকিৎসাধীন রাখতে হবে।  সব মিলিয়ে ২০ লক্ষ বা তার বেশি টাকা লাগতে পারে।

এত বিরাট অংকের টাকা জোগাড় করা পরিবারের পক্ষে অসম্ভব। এমতাবস্থায় সর্বসাধারণের সাহায্য একান্তই কাম্য।

আসুন সবাই মিলে জুনানকে সুস্থ -স্বাভাবিকভাবে আমাদের মাঝে ফিরে আনার চেষ্টা করি। বাবা-মার একমাত্র প্রদীপটিকে জ্বালিয়ে রাখতে সহায়তা করি।

যোগাযোগ:
রোগীর বাবা: উদ্দীপন চাকমা। 01954407129
রোগীর মা: রেণী চাকমা। 01556597345

সাহায্য পাঠানোর ঠিকানা:
ব্যাংক একাউন্ট নাম্বার :
First security islami bank :
FSIB:11712200022747
Bikash personal: 01871028583

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please