প্রতিটি জেলায় হবে কিডনি ডায়ালাইসিস ইউনিট

S M Ashraful Azom
0
প্রতিটি জেলায় হবে কিডনি ডায়ালাইসিস ইউনিট
সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের প্রতিটি জেলায় শিগগিরই ১০ বেডের কিডনি ডায়ালাইসিস ইউনিট করা হবে। যেখান রোগীরা নিজ এলাকা থেকে কিডনি ডায়ালাইসিস করতে পারবেন।

শুক্রবার দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন জেলা শাখার আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পৃথিবীর সবেচেয়ে বড় টিকাদান কর্মসূচি পালন করা হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এবার চার কোটি শিশুকে টিকা দেয়া হবে। আগামী মার্চ মাসে এ টিকা কর্মসূচি পালনের সব ব্যবস্থা নেয়া হচ্ছে। যা হবে পৃথিবীর সবেচেয়ে বড় টিকাদান কর্মসূচি।

তিনি বলেন, সারাদেশে হেলথ অ্যাসিস্ট্যান্ট, টেকনিশিয়ানসহ স্বাস্থ্যখাতে দ্রুত ২০ হাজার লোক নিয়োগ করা হবে। এ ছাড়া ৮ ডিসেম্বর সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

এ সময় হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের জেলা শাখার সভাপতির মো. আবুল ওয়ারেশ পাশা পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা ডিসি এসএম ফেরদৌস, সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. হাফিজুর রহমান, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার প্রমুখ।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top