সফিপুরে "আইডিয়াল বই মেলা" সম্পন্ন

S M Ashraful Azom
0
সফিপুরে আইডিয়াল বই মেলা সম্পন্ন
ফয়জুর রহমান, বিশেষ প্রতিনিধি: গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় সফিপুর আইডিয়াল পাবলিক কলেজে দুই দিন ব্যাপী বই মেলার শনিবার (৩০ নভেম্বর)  ছিল দ্বিতীয় দিন। শেষ দিন হওয়ায় পূর্বের দিনের  চেয়ে লোক সমাগম ছিল চোখে পড়ার মতো। 

উল্লেখ্য যে, এ মেলার প্রত্যেক বই ক্রেতাকে একটি করে লটারির কুপন দেয়া হয়ে থাকে। দ্বিতীয় দিন শনিবার  বিকাল চারটায় আনুষ্ঠানিক ভাবে  লটারির ড্র অনুষ্ঠিত হয়। এ সময় হাজারো লোকের ভিড় প্রত্যক্ষ করা যায়।

ড্র পরিচালনা করেন সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ও মেলার আয়োজক মোঃ হাবিবুর রহমান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিয়াকৈর প্রেসক্লাবের সাবেক সভাপতি সরকার আব্দুল আলীম, সাধারণ সম্পাদক মাহবুব হাসান মেহেদী , মাসুদ রানা,শিক্ষা প্রতিষ্ঠান প্রধান  যথাক্রমে মোঃ আজিজুল ইসলাম, মোঃ শহিদুল ইসলাম, আজাদ মাহমুদ, ফাতেমা সুলতানা প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন ন্যাশনাল ব্যাংক সফিপুর শাখার ব্যাবস্থাপক মোঃ আব্দুলাহ আল মাসুদ ও কবি মোহাম্মদ আলী।

'বই কিনে কেউ দেউলিয়া হয় না।'  এজন্যই বোধহয় এই বই মেলায় এত লোকের সমাগম ছিল। এখনো যে অনেক বই প্রেমিক খুঁজে পাওয়া যায় তা এ মেলায় লক্ষ্য করা যায়। এ রকম একজন বই প্রেমিকের সাথে কথা হলে  তিনি জানান, আমি প্রতিবছর 'অমর  একুশে গ্রন্থমেলায়' গিয়ে অনেক বই কিনেছি। আমি নিজ বাসায় একটা ক্ষুদ্র লাইব্রেরি গড়ে তুলেছি। এ মেলা থেকেও অনেক বই কিনলাম। সফিপুরে যেহেতু এটাই প্রথম বই মেলা আরো বড় পরিসরে এ এলাকায় বই মেলার আয়োজন হবে এই প্রত্যাশা করছি।

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জানান বই মেলা আয়োজনের ধারা চালু  রাখতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সকলের সর্বাত্মক সহযোগিতায় এ ধরনের মহতী আয়োজনগুলো আরো প্রাণবন্ত হয়ে উঠুক এ কামনাই থাকবে  সুধীমহলের কাছে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top