মার্কিনীদের মধ্যপ্রাচ্য ছাড়তে হিজবুল্লাহর হুঙ্কার

মার্কিনীদের মধ্যপ্রাচ্য ছাড়তে হিজবুল্লাহর হুঙ্কার
সেবা ডেস্ক: মধ্যপ্রাচ্য থেকে আমেরিকান সেনাদের বহিষ্কারের দাবিতে হুঙ্কার দিয়ে হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ বলেছেন, জীবিত হোক বা মৃত মধ্যপ্রাচ্য ছাড়তেই হবে যুক্তরাষ্ট্রের সেনাদের।

তিনি আরো বলেন, মাত্র একটি অপারেশনে নয়, দীর্ঘ প্রক্রিয়ায় অপারেশনে মধ্যপ্রাচ্য থেকে বিদায় করে দেয়া হবে মার্কিন সেনাদের।

ইরানের কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার এক সপ্তাহের বেশি সময় পর যুক্তরাষ্ট্রের প্রতি এমন হুমকি দেন তিনি।

গত ৩ জানুয়ারি শুক্রবার ভোররাতে বাগদাদের বিমানবন্দরে ইরানের কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানির গাড়িবহর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় যুক্তরাষ্ট্র। ওই হামলায় সোলাইমানি ও ইরাকের আধা সামরিক বাহিনী হাসাদ আল শাবি’র কর্মকর্তা আবু মাহদি মুহানদিসহ নিহত হন ১০ জন।

তাদের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের এক অনুষ্ঠানে রোববার সন্ধ্যায় লেবাননের দক্ষিণাঞ্চলীয় বালবেক শহরে হিজবুল্লাহ সমর্থকদের উদ্দেশ্যে দেয়া ৯০ মিনিটের এক বক্তব্য দেন হাসান নাসরাল্লাহ। তার এ বক্তব্য প্রচারিত হয় বেকা ও দক্ষিণ লেবাননে স্থাপিত জায়ান্ট স্ক্রিনে।

বক্তব্যে মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার প্রশংসা করে তিনি বলেন, গত বুধবার ভোরে সোলাইমানির হত্যার প্রতিশোধ নিতে ইরাকে দুটি মার্কিন বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। তবে এটিই শেষ হামলা নয়। যদি কেউ এটাকে অন্যভাবে দেখেন তাহলে ভুল করবেন। এটা ছিল শক্তিশালী সামরিক জবাব। তারা যে অপরাধ করেছে তার জবাবে দীর্ঘ পথপরিক্রমার এটা হলো প্রথম পদক্ষেপ। তিনি পশ্চিমাবিরোধী এবং ইসরায়েলবিরোধী শক্তিবলয়কে উদ্দেশ্য করে বলেন, এই চপেটাঘাতের পর ‘অ্যাক্সিস অব রেজিস্ট্যান্সের’ উচিত অ্যাকশনে যাওয়া।

হাসান নাসরাল্লাহ বলেন, আল আসাদ ঘাঁটিতে হামলায় মধ্যপ্রাচ্য যুদ্ধের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল। এর মধ্য দিয়ে ইরানের অপ্রত্যাশিত সাহস প্রদর্শন হয়েছে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন