স্বপ্ন-২ প্রকল্পের সরকারী সম্পদ রক্ষনাবেক্ষণ কাজের উদ্বোধন

স্বপ্ন-২ প্রকল্পের সরকারী সম্পদ রক্ষনাবেক্ষণ কাজের উদ্বোধন
ডা: জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম প্রতিনিধি: বাংলাদেশ সরকার, ঝরফধ, টঘউচ ও ম্যারিকো এর আর্থিক সহায়তায় স্থানীয় সরকার বিভাগ ও ইউএনডিপির যৌথ উদ্যোগে গ্রামীন হত-দরিদ্র ও অসহায় মহিলাদের আর্থ সাামাজিক উন্নয়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে লালমনিরহাট জেলায় একযোগ ৩৭টি ইউনিয়নে, উৎপাদনশীল  ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহণে নারীর সামর্থ্য উন্নয়ন (স্বপ্ন-২) প্রকল্পের ৩য় চক্রের সরকারী সম্পদ রক্ষনাবেক্ষণ কাজের উদ্বোধন ১২/০১/২০২০ তারিখে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে কাজের শুভ উদ্বোধন করেন জনাব মোঃ আবু জাফর, জেলা প্রশাসক, লালমনিরহাট । বিশেষ অতিথি ছিলেন জনাব মোঃ রফিকুল ইসলাম, উপপরিচালক, স্থানীয় সরকার, লালমনিরহাট।  উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব গোলম মোস্তফা স্বপন, চেয়ারম্যান, গোকুন্ডা ইউনিয়ন পরিষদ, সদর, লালমনিরহাট ।

জনাব মোঃ গোলম মোস্তফা স্বপন চেয়ারম্যান, গোকুন্ডা ইউনিয়ন পরিষদ, এর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় । প্রকল্পের উপর সারসংক্ষেপ নিয়ে আলোচনা করেন জনাব, মোঃ আহমাদুল কবীর আকন, আঞ্চলিক সমন্বয়কারী, ইউএনডিপি-স্বপ্রœ প্রকল্প এছাড়া বাস্তবায়ন সহযোগী সংস্থা ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গনাইজেশন (ইএসডিও) হেড অফিস প্রতিনিধি শাহারিয়ার মাহমুদ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্বপ্ন প্রকল্প, মাননীয় প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকার প্রকল্প। এই প্রকল্পের উপকারভোগী শতভাগই হত দরিদ্র নারী। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা করেছিলেন ঘরে ঘরে চাকুরী প্রদান করবেন। এই প্রকল্পটি শতভাগই হত দরিদ্র নারীদের চাকুরী প্রদানের প্রকল্প।

উপকারভোগী নির্বাচন প্রক্রিয়ায়  ”জিরো টলারেন্স” নীতি অনুসরণ করা হয়েছে । এর কোন প্রকার ব্যতয় হয়নি। তিনি আশা প্রকাশ করেন, স্বপ্ন প্রকল্পের ১ম চক্র ও ২য় চক্র যেভাবে স্বচ্ছতা ও সফলতার সাথে কুড়িগ্রাম জেলায় বাস্তবায়ন হচ্ছে, ৩য় চক্রটি সেভাবেই লালমনিরহাট জেলায় বাস্তবায়িত হবে এবং কাংখীত ফলাফল অর্জিত হবে। বিশেষ অতিথি জনাব মোঃ রফিকুল ইসলাম, উপপরিচালক, স্থানীয় সরকার, লালমনিরহাট বলেন, কুড়িগ্রামে স্বপ্ন প্রকল্পের ১ম চক্র ও ২য় চক্র স্বচ্ছতা ও সফলতার সাথে বাস্তবায়িত হয়েছে। ফলাফল স্বরুপ, ৩য় চক্রের কাজ শুরু হয়েছে। স্বপ্ন প্রকল্পের উপকারভোগী নির্বাচন প্রক্রিয়া এরই মধ্যে সর্ব মহলে সমাদৃত হয়েছে। এক্ষেত্রে ” জিরো টলারেন্স” নীতি অনুসরণ করা হয়েছে। আশাকরি, ৩য় চক্রের কাজ আরোও স্বচ্ছ ও সফলতার সাথে লালমনিরহাট জেলায় বাস্তবায়িত হবে।

উদ্বোধন অনুষ্ঠানে মনিন্ত্রত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ,উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে প্রকল্পে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারগন, সাংবাদিকবৃন্দ, ইএসডিও প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও এলাকাবাসী।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন