গাইবান্ধায় মুজিবর্বষ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

S M Ashraful Azom
0
গাইবান্ধায় মুজিবর্বষ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত
গাইবান্ধা জেলা প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিবর্বষ উপলক্ষ্যে গাইবান্ধা জেলা তথ্য অফিসের উদ্যোগে ‘সমৃদ্ধ অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা, চলচিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান আজ ২৫ ফেব্রয়ারী মঙ্গলবার  গাইবান্ধার আর্দশ কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি হিসাবে ছিলেন, জেলা প্রশাসক মো: আবদুল মতিন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা শরীফুল ইসলাম বাবলুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার হায়দার আলী , আর্দশ কলেজের অধ্যক্ষ মোজাহিদুল ইসলাম খান , অধ্যাপক লুৎফর রহমান , অধ্যাপক মধু মিয়া , বিটিভি গাইবান্ধা প্রতিনিধি আবেদুর রহমান স্বপন সহ শিক্ষক, জন প্রতিনিধি ,অভিভাবক ও শিক্ষার্থী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

জেলা প্রশাসক বলেন, দেশের মানুষের মাথা পিছু আয় ১ হাজার ৯০৯ মাকিন ডলারে উন্নীত হয়েছে। গড় আয়ু স্বাক্ষরতার হার, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু হ্রাস, বাজেটের আকার ৮গুণ বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, বিদ্যুতের উৎপাদন ক্ষমতা ২২ হাজার ৫শ ২২ মেগাওয়াট, প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেন্টার চালু, প্রথম থেকে নবম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের বিনা মুল্যে ৩৫ কোটি পাঠ্য পুস্তুক বিতরণ। ১৮ হাজার ৫শ কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র স্থাপন, কৃষক দের মধ্যে কৃষি কার্ড বিতরণ, ১০ টাকায় ব্যাংক হিসাব খোলা, বিনা আমানতে বর্গাচাষিদের ঋণ প্রদান এবং ৬৮ বছর পর ছিট মহল বিনিময় চুক্তি স্বাক্ষর হয়েছে।

অন্যান্য বক্তারা বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠার ফলে যুদ্ধ পরাধীদের বিচার, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনের সফলতা দুর্রীতির বিরুদ্ধে জিরোটলারেন্স নীতি, সাম্প্রদায়িকতা ও মাদক নির্মুলে সরকারের সফলতা বাস্তবায়ন হয়েছে।বক্তারা আরোও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top