ধুনটে বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ব্যাহত করার অভিযোগ

S M Ashraful Azom
0
ধুনটে বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ব্যাহত করার অভিযোগ
রফিকুল আলম, ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার মুলতানি পারভিন শাহজাহান তালুকদার উচ্চ বিদ্যালয়ে (এমপিএসটি) শিক্ষার পরিবেশ ব্যাহত ও ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষককে হয়রানী করার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে ধুনট প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমপিএসটি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মোর্ত্তজা লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে গোলাম মোর্ত্তজা বলেন, ধুনট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সরাসরি তত্ত¡াবধানে ২০১৯ সালের ৩১ জানুয়ারী এমপিএসটি উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনে আমিসহ আল হেলাল, আব্দুর রাজ্জাক ও শুকলা রানী অভিভাবক সদস্য নির্বাচিত হই। পরে ওই বছরের ৪ ফেব্রæয়ারী নির্বাচিত অভিভাবক সদস্যরা আমাকে প্রত্যক্ষ সমর্থন দিয়ে সভাপতি নির্বাচিত করেন। বিদ্যালয়ের অভিভাবক সদস্য আল হেলাল সভাপতি পদে আমার সাথে প্রতিদ্বন্দিতা করে পরাজিত হন।

নির্বাচনে পরাজিত হয়ে আল হেলাল নিছক হিংসাবশত: ও অসদুদ্দেশে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ব্যাহত এবং আমাকে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হয়রানী করে আসছে। আমি নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় সভাপতি নির্বাচিত হওয়ার পরও আল হেলাল বহিরাগত লোক সংগ্রহ করে কথিত মানববন্ধন করে সভাপতি পদ ও আমার ছেলের ছাত্রত্ব নিয়ে প্রশ্ন তুলেছে। প্রকৃতপক্ষে আমার ছেলে এমপিএসটি উচ্চ বিদ্যালয়ের একজন নিয়মিত ছাত্র। আমার ছেলে এমপিএসটি উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.৪৪ পেয়ে নবম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছে।

এছাড়াও আল হেলাল সাংবাদিককের কাছে মিথ্যা তথ্য উপস্থাপন করে আমার বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করিয়েছেন। আমি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আল হেলালের এসমস্ত অবৈধ ও অনিয়মতান্ত্রিক কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি। বিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে এমপিএসটি উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top