গত দশ বছরে গণমাধ্যম দ্রুত বিকশিত হয়েছে, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ

S M Ashraful Azom
0
গত দশ বছরে গণমাধ্যম দ্রুত বিকশিত হয়েছে,  তথ্যমন্ত্রী হাসান মাহমুদ
সেবা ডেস্ক: বাংলাদেশের গণমাধ্যমের শৃঙ্খলা প্রতিষ্ঠার প্রতি গুরুত্বারোপ করেছেন বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, গত দশ বছরে গণমাধ্যম দ্রুত বিকশিত হয়েছে।
তিনি বলেন, আজকে মিডিয়া বলতে শুধু খবরের কাগজকে বুঝায় না। এখন এতে অন্তর্ভুক্ত হয়েছে টেলিভিশন, রেডিও এবং অনলাইন নিউজ পোর্টাল। সংবাদপত্রের চিত্র গত দশ বছরে বদলে গেছে।

শুক্রবার প্রেস কাউন্সিল দিবস উপলক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিলের কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

তিনি বলেন, দেশে মিডিয়ার ব্যাপক বিকাশের কারণে আরো অনেক নতুন চ্যালেঞ্জ যুক্ত হয়েছে। যেকোনো মিডিয়ায় যেকোনো ধরনের ভুয়া নিউজ প্রচার হলে তা অনেক ক্ষেত্রেই সমাজের পাশাপাশি রাষ্ট্রের জন্যও ক্ষতিকর হয়ে ওঠে।

এ সময় তথ্যমন্ত্রী মিডিয়ায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং দেশে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা নিশ্চিত করার লক্ষ্যে একটি কর্ম পরিকল্পনা তৈরির জন্য প্রেস কাউন্সিলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, মিডিয়া এখন চূড়ান্ত স্বাধীনতা ভোগ করছে। তবে, এটি এমনভাবে ব্যবহার করতে হবে যাতে অপরের স্বাধীনতা খর্ব না করে।

প্রেস কাউন্সিল সম্পর্কে হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রেস কাউন্সিল অ্যাক্ট ১৯৭৪ পাস করেছিলেন। পরে দেশের মিডিয়ার বিকাশের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিল গঠন করা হয়। দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধু তার শাসনকালে এমন অনেক আইন পাস করেছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য বহুত্ববাদী ও সমতা ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ। এতে বক্তব্য রাখেন তথ্যসচিব কামরুন নাহার ও দৈনিক অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top